আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: কানপুর টেস্টের জন্য প্রস্তুত চূড়ান্ত একাদশ, একসঙ্গে বিদায় নিলেন এই ৬ জন খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারত এবং বাংলাদেশের  (IND vs BAN) মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চেন্নাইয়ের এমএ চিতাম্বরম স্টেডিয়ামে খেলা হয়েছিল, যেখানে আয়োজক ভারত একতরফা ফ্যাশনে ২৮০ রানে জিতেছিল। এখন সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি ২৭ সেপ্টেম্বর কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের জন্য ভারতীয় দলে কোনো পরিবর্তন করেননি নির্বাচক। এমন পরিস্থিতিতে ভারতের প্লেয়িং ইলেভেন কেমন হবে তা জানাই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত (IND vs BAN) বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে সহজেই জিতেছে। এর মাধ্যমে এটা পরিষ্কার হয়ে গেল যে ঋষভ পান্ত, শুভমান গিল, জসপ্রিত বুমরাহ এবং আকাশদীপের মতো খেলোয়াড়রা নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত। এমতাবস্থায়, এখন এই খেলোয়াড়দের দ্বিতীয় টেস্টের জন্য বিরতি দিয়ে, অন্য খেলোয়াড়দের প্লেইং ইলেভেনে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

সরফরাজ খান কানপুর টেস্টের প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত হতে পারেন (IND vs BAN)। এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে খেলতে দেখা যাবে ধ্রুব জুরেলকে। এছাড়া ফাস্ট বোলিং আক্রমণেও পরিবর্তন সম্ভব। যশ দয়াল অভিষেকের সুযোগ পেতে পারেন। একই সঙ্গে স্পিন বিভাগে অশ্বিন ও জাদেজার পরিবর্তে অ্যাকশন মোডে দেখা যেতে পারে অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবকে। ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে তা আমরা আপনাকে বলি-

Ind Vs Ban
Ind Vs Ban

ভারতের প্লেয়িং ইলেভেন এমন হবে-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, সরফরাজ খান, বিরাট কোহলি, কেএল রাহুল, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, যশ দয়াল।

ব্যানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল –

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ , জাসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশ সিরিজের মাঝে আলোচনায় গম্ভীর-কোহলির সম্পর্ক, ঝামেলা কি আছে? জানালেন চাওলা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.