আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN 1st Test: ‘পুরো কোহিনূর হীরা…’ ঘরের মাঠে দুর্দান্ত শতরান করলেন অশ্বিন, উচ্ছ্বাসে ভাসল সোশ্যাল মিডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN 1st Test: চলেছে ভারত বাংলাদেশের মহা দ্বৈরথ। আর এই যুদ্ধে ভারতকে সফলতার পথে এগিয়ে নিয়ে গেল দুই তরুণ। তাদের জয়জয়কার এখন ধ্বনিত হচ্ছে সোশ্যাল মিডিয়া জুড়ে। দিনের শুরুতেই যদিও চরম বিপর্যয়ের মুখোমুখি হতে হয়েছিল নীল ব্রিগেডকে। তবে প্রথম ঘন্টায় সুইং করে বাজিমাত করেন বাংলাদেশের হাসান মাহমুদ। তাতে রীতিমত নাস্তানাবুদ হয়েছিলেন রোহিত শর্মা শুভমান গিল এবং বিরাট কোহলি।

WhatsApp Group Join Now

তবে সেই যুদ্ধের মধ্যেও লড়াই করে যান যশশ্বি জয়সওয়াল এবং রিসভ পন্থ। তবে প্রত্যাশিত ওভারের আগে তারা আউট হয়ে যান। তখন ম্যাচ পৌঁছায়নি ১৫০ রানে। এদিকে চরম চাপের মুখে তখন রবিচন্দ্রন অশ্বিন হয়ে ওঠেন ভারতের শেষ ভরসা অর্থাৎ শিবরাত্রির সলতে। শেষ মুহূর্তে যেন জ্বলে ওঠেন তিনি। রবীন্দ্র জাদেজার সঙ্গে তাল মিলিয়ে ভারতকে জয়ের পথে একটু একটু করে এগিয়ে নিয়ে যান তিনি।

আইসিসি রেংকিং তালিকায় দুজনেই রয়েছেন একেবারে প্রথম সারিতে। আর বাংলাদেশের বিরুদ্ধে খেলে যেন নিজেদের জাত ছিনিয়ে দিলেন তারা। চেন্নাইএর চিপকে রুদ্ধশ্বাস ম্যাচ খেলতে গিয়ে যেন আরো বিধ্বংসী হয়ে ওঠেন দুজনে। বাংলাদেশী বোলিংএর ঝড়ের মুখে পড়েও নিজেরা তাদের তরী নিয়ে জোরদার আস্ফালন দেখাতে থাকেন। এক প্রান্তে উইকেটে রয়েছেন যাদেজা অন্যদিকে ব্যাট করছেন অশ্বিন।

তবে এই প্রথম নয় এর আগেও বিভিন্ন খেলায় দেখা গিয়েছে তাদের ব্যুৎপত্তি।জাদেজা এবং রবিচন্দ্রন যখন এক খেলায় থাকেন তখনই নাকি বিপ্লব ঘটে বলে থাকেন ক্রিকেট বিশেষজ্ঞরা। নিজেদের ঘরের মাঠে এদিন বাংলাদেশের বাঘকে পড়াহত করেন তারা। ৭৮তম ওভারে সাকিব আল হাসানকে তারা পাঠিয়ে দেন মিড উইকেটে।

প্রত্যাশিত জয় ছিনিয়ে নেন। এদিকে রবিচন্দ্রন তার ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট শতক ছিনিয়ে নিলেন। ১০৮ বলে স্পর্শ করলেন নিজের মাপকাঠি। অন্যদিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন ভক্তরা। এদের দুজনকে মানিকজোড় উপাধিতে ভূষিত করেছেন ভক্তরা।

আরও পড়ুন: Team India: শীঘ্রই অবসরের ঘোষণা দেবেন টিম ইন্ডিয়ার এই দুর্ধর্ষ খেলোয়াড়, BCCI থেকে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা !!

About Author

Leave a Comment

2.