আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: ঘোষিত হয়েছে অস্ট্রেলিয়া সফরের ১৮ সদস্যের ভারতীয় দল, চোট পেয়েও দলে অন্তর্ভুক্ত হলেন এই খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs AUS: ভারতীয় পুরুষ ক্রিকেট দল নভেম্বর – ডিসেম্বর – জানুয়ারিতে ৫ ম্যাচের টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফর করবে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) দৃষ্টিকোণ থেকে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটি ২২ নভেম্বর থেকে পার্থে এবং ফাইনাল ম্যাচটি ৩ জানুয়ারী ২০২৫ থেকে সিডনিতে অনুষ্ঠিত হবে। এই গুরুত্বপূর্ণ সিরিজের আগে, বিসিসিআই ১৮ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে, যার মধ্যে একজন আহত খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, পুরুষ ক্রিকেট দলের আগে, ভারতীয় মহিলা ক্রিকেট দলের A স্কোয়াড অস্ট্রেলিয়া (IND vs AUS) সফর করবে। এই সফরে, তারা মহিলা ক্রিকেট দলের এ স্কোয়াডের বিরুদ্ধে ৩ টি টি-টোয়েন্টি এবং যতগুলি ওয়ানডে ম্যাচ খেলবে। এছাড়া দুই দেশের মধ্যে একটি টেস্ট ম্যাচও অনুষ্ঠিত হবে।

Ind Vs Aus

বিসিসিআই এই দীর্ঘ সফরের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে, যার মধ্যে শবনম শাকিলকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। এই মুহূর্তে ইনজুরিতে পড়েছেন এবং তাকে ম্যাচ খেলতে দেওয়া হচ্ছে না। এ ছাড়া টিম ইন্ডিয়াতে ফিরেছেন মেঘনা সিংও।

ভারতের স্কোয়াড: মিন্নু মানি (অধিনায়ক), শ্বেতা সেহরাওয়াত (সহ-অধিনায়ক), কিরণ নাভগিরে, শুভ সতীশ, তেজল হাসাবনিস, প্রিয়া পুনিয়া, উমা ছেত্রী (উইকেটরক্ষক), রাঘবী বিশত, সাজনা সজীবন, শিপ্রা গিরি, মান্নাত কাশ্যপ, তনুজা কানওয়ার, সাইকা ইশাক, রাঘবী বিষ্ট, শবনম শাকিল, সায়লি সাতঘরে, এস. যশশ্রীস প্রিয়া মিশ্র, মেঘনা সিং।

ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের সময়সূচি 

প্রথম T20: ৭ আগস্ট
দ্বিতীয় T20: ৯ আগস্ট
তৃতীয় T20: ১১ আগস্টপ্রথম ওডিআই: ১৪ আগস্ট
দ্বিতীয় ওয়ানডে: ১৬ আগস্ট
তৃতীয় ওয়ানডে: ১৮ আগস্ট
টেস্ট: ২২ থেকে ২৫ আগস্ট

আরও পড়ুন। IND vs AUS: রোহিত শর্মার ক্ষোভ তুঙ্গে, মিচেল মার্শ প্রকাশ্য হুমকি দিয়ে বললেন, “ভারতকে হারানো আমার রক্তে” !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.