আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs AUS: বর্ডার-গাভাস্কার সিরিজে এই ১১ জনকে খেলার সুযোগ দিয়েন রোহিত-গম্ভীর, সেইসঙ্গে টেস্ট দলে ফিরবেন ঋষভ পন্থ !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs AUS: শ্রীলঙ্কা সফরের পর ৪২ দিনের বিশ্রামে আছে টিম ইন্ডিয়া। তবে ভারতীয় দলের আসন্ন শিডিউল খুবই ব্যস্ত। বাংলাদেশ, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাক টু ব্যাক সিরিজ খেলবে ভারত। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়া সফর। যেখানে বর্ডার গাভাস্কার সিরিজে ৫টি টেস্ট ম্যাচ খেলা হবে দুই দেশের মধ্যে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রের নিরিখে ভারত বনাম অস্ট্রেলিয়ার (IND vs AUS) এই টেস্ট সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার সেরা ১১ খেলোয়াড় নিয়ে মাঠে নামতে চান। গত দুই সফরে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। এমন পরিস্থিতিতে এবার জয়ের হ্যাটট্রিক পূর্ণ করতে চায় টিম ইন্ডিয়া।

জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজের মতো অভিজ্ঞ ফাস্ট বোলারদের পাশাপাশি আকাশদীপের মতো নতুন খেলোয়াড়কেও প্লেয়িং ইলেভেনে দেখা যাবে। এছাড়া ঋষভ পন্থও ফিরেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। এমন পরিস্থিতিতে আবারও গাবা টেস্টের মতো ক্যাঙ্গারুদের হারানোর অভিপ্রায় নিয়ে মাঠে নামবে ভারতীয় দল।

Ind Vs Aus
Ind Vs Aus

ভারত-অস্ট্রেলিয়ার (IND vs AUS) টেস্ট সিরিজের জন্য ভারতের সম্ভাবিত প্লেয়িং ইলেভেন: রোহিত শর্মা (C), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পন্থ (WK), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, আকাশদীপ, জসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

ভারত ও অস্ট্রেলিয়ার (IND vs AUS) মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি ২২ নভেম্বর পার্থ-এ অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় টেস্টটি ৬ ডিসেম্বর অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে। তারপর তৃতীয় টেস্টটি ১৩ ডিসেম্বর গাব্বায় খেলা হবে। অবশেষে চতুর্থ ও পঞ্চম টেস্ট ম্যাচটি ২৬ ডিসেম্বর মেলবোর্ন ও ৩ জানুয়ারি সিডনিতে খেলা হবে।

আরও পড়ুন। IND vs AUS: আসন্ন বর্ডার গাভাস্কার ট্রফিতে ভারতীয় দলে কামব্যাক করবেন পূজারা-রাহানে, অভিষেক করবেন এই ৪ তরুণ বিধ্বংসী খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.