আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

২০২৫ সালে লর্ডসের মাঠে ফিরবেন হার্দিক-রাহানে !! ফাইনালে পৌঁছাবে ১৫ সদস্যের টিম ইন্ডিয়া

Updated on:

WhatsApp Group Join Now

ভারত-বাংলাদেশের মধ্যে ২ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি কানপুরের গ্রিন পার্কে খেলা হচ্ছে। রোহিত এবং কোম্পানি এই ম্যাচটি জিততে এবং একতরফা ফ্যাশনে 2 – 0 তে সিরিজ নিতে চায়। এর পর ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টেস্ট সিরিজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তা সত্ত্বেও, টিম ইন্ডিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রের ফাইনালে পৌঁছাতে নিশ্চিত বলে মনে হচ্ছে এবং অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ গৌতম গম্ভীর এর জন্য প্রস্তুতি শুরু করেছেন।

এটি উল্লেখযোগ্য যে ভারত (টিম ইন্ডিয়া) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগের দুটি সংস্করণেই ফাইনালে পৌঁছতে সফল হয়েছিল। কিন্তু প্রথমে নিউজিল্যান্ডের কাছে এবং দ্বিতীয়বার অস্ট্রেলিয়ার কাছে হারের মুখে পড়তে হয়। এখন মনে হচ্ছে তৃতীয়বার ফাইনালে উঠবে টিম ইন্ডিয়া। তবে অধিনায়ক রোহিত শর্মা ও প্রধান কোচ গৌতম গম্ভীর যে কোনো মূল্যে এবার শিরোপা জিততে চান। এমন পরিস্থিতিতে একটি বিশেষ পরিকল্পনা তৈরি করা হচ্ছে।

Img 20240929 190638 46374082557301700823, , ২০২৫ সালে লর্ডসের মাঠে ফিরবেন হার্দিক-রাহানে !! ফাইনালে পৌঁছাবে ১৫ সদস্যের টিম ইন্ডিয়া

আগামী বছরের ১১ থেকে ১৫ জুন ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে WTC এর চলমান চক্রের ফাইনাল খেলা হবে। এই গুরুত্বপূর্ণ ম্যাচে টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন হার্দিক পান্ডিয়া এবং অজিঙ্কা রাহানে। এই দুই কিংবদন্তি ভারতের হয়ে লাল বলের ক্রিকেট খেলেছেন অনেক দিন হয়ে গেছে। তবে তার প্রতিভা বিবেচনা করে নির্বাচকরা তাকে বিনা দ্বিধায় ভারতীয় দলে জায়গা দিতে পারেন।

যদিও হার্দিক পান্ড্য কিছু সময়ের জন্য শুধুমাত্র সাদা বলের ক্রিকেট খেলছেন, তিনি ভারতের (টিম ইন্ডিয়া) হয়ে টেস্ট ক্রিকেটও খেলেছেন। তিনি 11 ম্যাচে 31.29 গড়ে 532 রান করেছেন। এছাড়া ১৭টি উইকেটও নিয়েছেন তিনি। কিন্তু হার্দিক 2018 সালের অগাস্ট থেকে কোনো টেস্ট ম্যাচ খেলেনি।

অন্যদিকে, অজিঙ্কা রাহানের টেস্ট ক্যারিয়ারও বেশ দারুণ। তিনি এখন পর্যন্ত খেলা 85 ম্যাচের 144 ইনিংসে 38.46 গড়ে 5077 রান করেছেন, যার মধ্যে 12টি সেঞ্চুরি এবং 26টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.