আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: টিম ইন্ডিয়ার পর MI’র অধিনায়কত্ব হাতছাড়া হলো হার্দিক পান্ডিয়ার, এই খেলোয়াড়কে নতুন অধিনায়ক বানাতে চলেছেন নীতা আম্বানি !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) উপর দুঃখের পাহাড় নেমে এসেছে। ৪ বছরের সম্পর্কের পর আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তার স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ (Natasha Stankovic) । অন্যদিকে T20 তে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয়েছে তাঁর কাছ থেকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরে (IND vs SL) হার্দিককে নয়, সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক নির্বাচিত করা হয়েছিল। এখন খবর আসছে IPL-এ বাজে পারফরম্যান্সের পর মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) অধিনায়কত্বও চলে যেতে পারে পান্ডিয়ার হাত থেকে। তার জায়গায় ফ্র্যাঞ্চাইজি এই খেলোয়াড়কে নতুন অধিনায়ক হিসেবে বেছে নিতে পারে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৫ (IPL 2025) এর প্রস্তুতি শুরু হয়ে গেছে। BCCI এই বছরের শেষে একটি মেগা নিলামের আয়োজন করতে পারে। যাতে বড় ধাক্কা পেতে পারেন মুম্বই ইন্ডিয়ান্সের (MI) অধিনায়ক হার্দিক পান্ডিয়া। খবর আছে যে IPL ২০২৪-এ সাধারণ অধিনায়কত্ব করার কারণে তার কাছ থেকে এই পদটি কেড়ে নেওয়া হতে পারে।

রোহিতকে (Rohit Sharma) অধিনায়কত্ব থেকে সরিয়ে ফ্র্যাঞ্চাইজি পান্ডিয়াকে অধিনায়ক করার ঝুঁকি নিয়েছিল। কিন্তু, হার্দিক এমআই-এর (MI) প্রত্যাশা পূরণ করতে পারেননি। পান্ডিয়ার অধিনায়কত্বে, মুম্বাই একটি শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয় এবং ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই পয়েন্ট টেবিলে ১০ তম অবস্থানে থাকে।

Jasprit Bumrah, Hardik Pandya
Jasprit Bumrah

২০২৫ সালের IPL-এ যদি হার্দিক পান্ডিয়াকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়, তাহলে কে তার জায়গা নিতে পারে? রোহিতকে (Rohit Sharma) আবার অধিনায়কত্ব দেওয়ার দাবি করতেই পারেন বেশিরভাগ মানুষ। তবে, রোহিত-হার্দিকের পরে, ফ্র্যাঞ্চাইজি জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) রূপে নতুন অধিনায়ক বেছে নিতে পারে।

অধিনায়ক হওয়ার বড় প্রার্থীদের একজন তিনি। দীর্ঘদিন ধরেই MI এর হয়ে খেলছেন তিনি। যখন ফ্র্যাঞ্চাইজি পান্ডিয়াকে অধিনায়ক হিসাবে বেছে নিয়েছিল, বুমরাহ (Jasprit Bumrah) তার বিরক্তি প্রকাশ করেছিলেন এবং দলের সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন।

ক্রিকেট পন্ডিতরা বিশ্বাস করেছিলেন যে তাদের উচিত ছিল জাসিকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া উচিত পান্ডিয়াকে নয় যে দল ছেড়েছে। তবে, এই বিশেষজ্ঞের ভবিষ্যদ্বাণী IPL ২০২৫-এ পূরণ হবে বলে মনে হতে পারে। IPL ২০২৪-এর ১৭ তম সিজন মুম্বাই ইন্ডিয়ান্সের (MI) জন্য দুঃস্বপ্নের চেয়ে কম হবে না। কারণ, হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে দলকে গোটা টুর্নামেন্টেই লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছিল।

প্রথম জয় পেতে টানা ৩ ম্যাচে হারতে হয়েছে। তা সত্ত্বেও পারফরম্যান্সে উল্লেখযোগ্য কোনো উন্নতি দেখা যায়নি। মুম্বাই IPL ২০২৪-এ মাত্র ৪টি জয় পেয়েছিল এবং ১০ ম্যাচে লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছিল। এতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সবচেয়ে খারাপ দল হিসেবে প্রমাণিত হলো MI।

আরও পড়ুন। Hardik Pandya: হার্দিকের সাথে বিশ্বাঘাতকতা করলো মুম্বাই, আসন্ন IPL-এ এই খেলোয়াড় হতে চলেছেন দলের অধিনায়ক !!
About Author

Leave a Comment

2.