আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: বড় ভুলের কারণে দলের অধিনায়কত্ব হারালেন হার্দিক, এই বিষয়ে বড় খোলাসা করলেন গম্ভীর-আগরকার !!

Updated on:

WhatsApp Group Join Now

Hardik Pandya: রোহিত শর্মার T20 থেকে অবসর নেওয়ার পর সূর্যকুমার যাদবকে নতুন T20 অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচের T20 সিরিজেও অধিনায়কত্ব করবেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যদিও রোহিতের পর হার্দিক পান্ডিয়াকেই অধিনায়কত্বের সবচেয়ে বড় প্রার্থী বলা হচ্ছিল। কিন্তু তাকে দায়িত্ব দেওয়া হয়নি। এবার হার্দিককে (Hardik Pandya) অধিনায়ক না করার আসল কারণ জানালেন প্রধান নির্বাচক অজিত আগারকার। রোহিতের অধিনায়কত্বে সাদা বলে সহ-অধিনায়কের দায়িত্ব সামলাতেন হার্দিক। এছাড়া রোহিতের অনুপস্থিতিতে ওডিআই এবং T20 ফরম্যাটে তিনি ভারতের অধিনায়কত্ব করেছেন।

Hardik Pandya
Hardik Pandya

কিন্তু রোহিতের অবসরের পর হার্দিককে (Hardik Pandya) অধিনায়ক করা হয়নি। তাঁর জায়গায় এই দায়িত্ব পেয়েছেন সূর্যকুমার যাদব। হার্দিকের তুলনায় সূর্যেরও ভারতের অধিনায়কত্ব সামলানোর অভিজ্ঞতা কম। তা সত্ত্বেও হার্দিকে দলের নেতৃত্ব না দিয়ে সূর্যের কাঁধে বড় দায়িত্ব দিয়েছে বোর্ড। হার্দিককে অধিনায়কত্ব না দেওয়ার একটি গুরুত্বপূর্ণ কারণ জানিয়েছেন আগরকার।

২২ জুলাই মুম্বাইতে সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময়, আগরকার T20 অধিনায়কত্ব সম্পর্কে খোলামেলা কথা বলতে পছন্দ করেছিলেন। তিনি বলেন, “হার্দিক একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড় এবং তার দক্ষতা অসাধারণ। তবে, ফিটনেস তার জন্য সবসময়ই একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে, এবং আমরা এমন একজন অধিনায়ক চাই যিনি সবসময় দলে থাকতে পারেন। ২০১৯ সালে চোট পাওয়ার পর তিনি বেশ কয়েক মাস মাঠের বাইরে ছিলেন। আবার, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে খেলার সময় তিনি গুরুতরভাবে আহত হন এবং পুনরায় বেশ কয়েক মাস খেলতে পারেননি।”

আগরকার বলেছেন, “হার্দিক একজন অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়, তার দক্ষতা-সেট বিরল, কিন্তু ফিটনেস স্পষ্টতই একটি চ্যালেঞ্জ। আমরা চাই যে কেউ সর্বদা উপলব্ধ থাকুক। হার্দিক পান্ড্য এখনও পর্যন্ত ভারতের হয়ে ১৮টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে ১২টি ম্যাচে দল জিতেছে এবং ৬টি ম্যাচে হেরেছে। অন্যদিকে, সূর্য এখনও পর্যন্ত ৭টি ম্যাচে ভারতের অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে ৫টি ম্যাচে ভারত জিতেছে এবং ২টি ম্যাচে পরাজিত হয়েছে।”

ভিডিও টি দেখুন এখানে-

Agarkar: Fitness the reason for choosing Suryakumar over Hardik as T20I captain
https://www.espncricinfo.com/cricket-videos/india-news-ajit-agarkar-on-making-suryakumar-yadav-captain-ahead-of-hardik-pandya-1444181

আরও পড়ুন। Hardik Pandya: টিম ইন্ডিয়ার পর MI’র অধিনায়কত্ব হাতছাড়া হলো হার্দিক পান্ডিয়ার, এই খেলোয়াড়কে নতুন অধিনায়ক বানাতে চলেছেন নীতা আম্বানি !!
About Author

Leave a Comment

2.