আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: ঘোষিত হয়েছে শ্রীলঙ্কা সফরের সূচি, হার্দিক পান্ডিয়া পাবেন টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব !!

Updated on:

WhatsApp Group Join Now

Hardik Pandya: আজকাল ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ব্যস্ত। এই মেগা ইভেন্টের ফাইনাল খেলা হবে ২৯ জুন। তবে এর পরও বিশ্রামের সুযোগ পাবে না নীল জার্সি গায়ে দল। জুলাইয়ের প্রথম সপ্তাহে তাকে যেতে হবে জিম্বাবুয়ে সফরে। এরপর গত জুলাইয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

খেলোয়াড়দের ব্যস্ততার কথা বিবেচনা করে অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি জিম্বাবুয়ে সফর থেকে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে এবং শ্রীলঙ্কার বিপক্ষেও তেমনই কিছু দেখা যেতে পারে। টিম ইন্ডিয়াকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি এবং যতগুলি ওয়ানডে ম্যাচ খেলতে হবে।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৭ জুলাই থেকে, প্রথম ওয়ানডে হবে ২ আগস্ট। এই ওয়ানডে সিরিজ দিয়ে, ভারত আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি শুরু করবে। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজ থেকে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া যেতে পারে এবং তরুণদের চেষ্টা করা যেতে পারে।

তরুণ খেলোয়াড়দের নিজেদের প্রমাণের জন্য এটি হতে পারে দারুণ সুযোগ। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) একজন খেলোয়াড় হিসাবে তার উপযোগিতা প্রমাণ করেছেন। এমন পরিস্থিতিতে বিসিসিআই তাকে ভাবী অধিনায়ক হিসেবে বিবেচনা করছে। ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এবং টি-২০ বিশ্বকাপ ২০২৪-এ টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক।

Hardik Pandya

এই কারণেই শ্রীলঙ্কা সফরে রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে বিচার করা যেতে পারে। এছাড়াও, শশাঙ্ক সিং-এর মতো খেলোয়াড়, যারা আইপিএল ২০২৪-এ স্প্ল্যাশ করেছিলেন, তারাও ভারতীয় জার্সি পরার সুবিধা পেতে পারেন।

হার্দিক পান্ড্য (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, অভিষেক শর্মা, রিংকু সিং, ঋষভ পান্ত (ডব্লিউকে), সঞ্জু স্যামসন (ডব্লিউকে), শশাঙ্ক সিং, রায়ান পরাগ, শিবম দুবে, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, খলিল আহমেদ, আভেশ খান , আরশদীপ সিং।

SL vs IND সময়সূচী –

  • ২৭ জুলাই: ১ম টি২০
  • ২৮ জুলাই: ২য় টি২০
  • ৩০ জুলাই: ৩য় টি২০
  • ০২ আগস্ট: ১ম ওডিআই
  • ০৪ আগস্ট: ২য় ওডিআই
  • ০৭ আগস্ট: ৩য় ওডিআই
আরও পড়ুন। Hardik Pandya: T20 বিশ্বকাপের সেমিফাইনালের আগেই ভারতীয় ভক্তদের বড় সুখবর দিলেন দিলেন হার্দিক পান্ডিয়া, ইংল্যান্ডের বিপক্ষে জয় নিশ্চিত !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.