আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শ্রীলঙ্কা সফরের আগেই বড় ধাক্কা খেল টিম ইন্ডিয়া, অহংকারের বশবর্তী হয়ে ক্রিকেটকে বিদায় জানালেন এই অভিজ্ঞ ক্রিকেটার !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের হয়ে T20 ফরম্যাট থেকে রোহিত শর্মা ও বিরাট কোহলির থেকে অবসরের পর নতুন অধিনায়ক নিয়ে আলোচনা চলছে। এমন পরিস্থিতিতে সবার চোখ কখনও শুভমান গিল (Shubman Gill), কখনও হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) দিকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) বিশ্রাম দেওয়ায় শুভমান গিল (Shubman Gill) জিম্বাবুয়েতে সাম্প্রতিক সিরিজের প্রতিনিধিত্ব করেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে জয়ের পর এবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে টিম ইন্ডিয়া। সেখানে ভারত বনাম শ্রীলঙ্কার T20 ও ওডিআই সিরিজ অনুষ্ঠিত হবে। তবে এই সিরিজে হার্দিকের খেলা নিয়ে সংশয় রয়েছে।

আসলে এই সিরিজে হার্দিককে (Hardik Pandya) অধিনায়ক হিসেবে নেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই খবর আসছে হার্দিক বোর্ড থেকে ছুটি চেয়েছেন। কিছু ব্যক্তিগত কারণে বোর্ডের কাছে ছুটি চেয়েছেন হার্দিক। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের আগে ভারতীয় ক্রিকেট দল (Team India) সংক্রান্ত বড় খবর সামনে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া BCCI থেকে বিরতি চেয়েছেন। ২৭ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম শ্রীলঙ্কার T20 সিরিজ। টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মেয়াদের শুরুতে এই সিরিজটি অনুষ্ঠিত হবে। খবরে বলা হয়েছে, ব্যক্তিগত কারণ দেখিয়ে BCCI-এর কাছে ছুটি চেয়েছেন হার্দিক পান্ডিয়া।

রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলিকে (Virat Kohli) আগস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আবারও বিশ্রাম দেওয়া হয়েছে এবং কেএল রাহুল বা হার্দিকের নাম এখনও চূড়ান্ত হয়নি।অন্যদিকে ভারতীয় ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকেও (Jasprit Bumrah) ওয়ানডে সিরিজ থেকে বিরতি দিতে পারে টিম ম্যানেজমেন্ট।

Hardik Pandya
Hardik Pandya

সূত্রানুসারে, রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) BCCI থেকে দীর্ঘ বিরতি চেয়েছেন। কারণ IPL-এর শুরু থেকেই একটানা খেলছেন দুজনেই। ২০২৪ সালের T20 বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর, রোহিত শর্মা এবং বিরাট কোহলি আন্তর্জাতিক T20 ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নেন।

এখন বড় প্রশ্ন হল T20 ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক কে হবেন। রিপোর্ট অনুযায়ী, শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে দলকে নেতৃত্ব দিতে পারেন হার্দিক পান্ডিয়া। এর আগেও তিনি রোহিতের অনুপস্থিতিতে ভারতের অধিনায়কত্ব করেছিলেন। কিন্তু এই ব্যাপার নিয়ে এখনও জল্পনা চলছে।

তিনি IPL২০২৪-এ মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কও ছিলেন। ওডিআইয়ের জন্য উপলব্ধ না হওয়ার কারণে, অধিনায়কের ভূমিকায় কেএল রাহুল বা শুভমান গিলকে দেখা যেতে পারে। কেএল রাহুল দক্ষিণ আফ্রিকায় শেষ ওডিআই সিরিজে ভারতের নেতৃত্ব দিয়েছিলেন এবং গিল সম্প্রতি ভারতকে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ জয়ে নেতৃত্ব দিয়েছিলেন।

২০২৪ সালের T20 বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতের সহ-অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। BCCI-এর একটি সূত্র জানিয়েছে, হার্দিক পান্ডিয়া সম্পূর্ণ ফিট এবং ৩ ম্যাচের T20 সিরিজের জন্য উপলব্ধ এবং দলের নেতৃত্ব দিতে প্রস্তুত। এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে দল ঘোষণার সময় BCCI কাকে ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব দেয় সেটাই দেখার বিষয়।

আরও পড়ুন। Hardik Pandya: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হওয়ার উপযুক্ত নন হার্দিক পান্ডিয়া, প্রকাশ্যে এলো ৩ টি বড় কারণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.