আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: “আমার সাথে অনেক কিছু ঘটেছে…”, বিশ্বকাপ জিতে আবেগপ্রবণ হয়ে নিজের দুঃখের কথা প্রকাশ করলেন হার্দিক !!

Published on:

WhatsApp Group Join Now

Hardik Pandya: গতকাল T20 বিশ্বকাপ ২০২৪-এর দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে দ্বিতীয়বার T20 চ্যাম্পিয়ন হয়েছে টিম ইন্ডিয়া। ফাইনাল ম্যাচে ভারতের ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ১৬৯ রানে নিজেদের ইনিংস শেষ করে প্রোটিয়া দল। আর এই ম্যাচে দুর্দান্ত বোলিং করে রোহিত শর্মার (Rohit Sharma) তুরুপের তাস বলে প্রমাণিত হয়েছেন অল রাউন্ডার হার্দিক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত কয়েক মাস কোটি কোটি মানুষের অবজ্ঞার শিকার হয়েছেন শুনেছেন ভারতীয় দলের তুখোর অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। খুবই অনাকাঙ্খিত এক ইনজুরির কারণে ২০২৩ বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। ফেরার লড়াইটাও সহজ ছিল না। IPL-২০২৪ এর শুরুর একেবারে দোরগোড়ায় এসে গুজরাট টাইটান্স থেকে নাম লিখিয়েছিলেন পুরোনো দল মুম্বাই ইন্ডিয়ান্সে।

সেখানে গিয়েই যেন সবার কাছে ‘শত্রু’ হিসাবে পরিণত হার্দিক। ম্যাচের পর ম্যাচে লোকেদের উল্টো পাল্টা কথা শুনতে শুনতে চাপে পড়ায় ব্যাটে-বলে ভালো প্রদর্শন করতে পারেননি তিনি। আর তাঁর নেতৃত্বে দল হিসাবে ভালো পারফর্ম করতে পারছিল না মুম্বাই ইন্ডিয়ান্স। পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থেকে IPL ২০২৪ শেষ করে মুম্বাই।

আর মুম্বাইয়ের এই ব্যর্থতার সব দায় মাথায় নিতে হয়েছিল নতুন অধিনায়ক হার্দিককে (Hardik Pandya)। সব হতাশাই যেন চেপে ধরে ছিল তাকে। অনেকেই T20 বিশ্বকাপের দল থেকে বাদ দিতে বলেছিলেন হার্দিককে। কিন্তু তার ওপর ভরসা রাখে ভারতের টিম ম্যানেজমেন্ট। আর বিশ্বকাপে সেই ভরসার প্রতিদানই দিয়েছেন হার্দিক।

Hardik Pandya
Hardik Pandya

T20 বিশ্বকাপে ৮ ম্যাচে ১১ উইকেট নেওয়ার পাশাপাশি ৬ ইনিংসে ১৪৪ রান আসে তার ব্যাট থেকে। ফাইনাল ম্যাচেও নিজেকে নিঙরে দিয়েছেন হার্দিক। শেষ ওভারে জিততে ডিফেন্ড করতে হতো ১৬ রান। উইকেটে তখনও ডেভিড মিলারের (David Miller) মতো বিধ্বংসী ব্যাটার সঙ্গে কেশভ মহারাজ (Keshav Maharaj)। এমন সময়ই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বল তুলে দেন হার্দিকের হাতে।

শেষ ওভারের প্রথম বলেই মিলারের উইকেট নিয়ে নেন হার্দিক। তার চার বল পরে কাগিসো রাবাডার (Kagiso Rabada) উইকেট তুলে নেন, ততক্ষণে ভারতের জয় নিশ্চিত হয়ে গেছে। অনেকেই ভেবেছিলেন হার্দিকের উদযাপন হবে হয়তো বাধনছাড়া। তবে না তিনি মাটিতে বসে পড়লেন। তার মাথায় কি ঘুরছিল এক সাক্ষাৎকারে সেটা জানিয়েছেন হার্দিক।

হার্দিক বলেন, “খুব আবেগপ্রবণ হয়ে পড়েছি। অনেক পরিশ্রম করেছি। কিন্তু সাফল্য পাচ্ছিলাম না। আমার কাছে এটি আরও বিশেষ মুহূর্ত। গত ছয় মাসে আমার সঙ্গে অনেক কিছু হয়েছে। কোনো কথা বলিনি, চুপ ছিলাম। জানতাম, যদি পরিশ্রম করে যাই তা হলে একদিন এর জবাব দিতে পারব। সে সুযোগ আমি পাব। একদিন এই দিনটি আসবে।”

শেষ ওভারে এভাবে ভারতকে ম্যাচ জেতাবেন সেটাও কখনও ভাবতে পারেননি হার্দিক। হার্দিক যেভাবে ফিরে এসেছেন তা যে কোনো ক্রিকেটারের জন্যই অনুপ্রেরণা হয়ে রইবে। ক্রিকেটের ইতিহাসে চিরকালের জন্য স্বর্ণাক্ষরে লেখা থাকবে হার্দিকের নাম।

আরও পড়ুন। Hardik Pandya: ঘোষিত হয়েছে শ্রীলঙ্কা সফরের সূচি, হার্দিক পান্ডিয়া পাবেন টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.