আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: হার্দিকের সাথে বিশ্বাঘাতকতা করলো মুম্বাই, আসন্ন IPL-এ এই খেলোয়াড় হতে চলেছেন দলের অধিনায়ক !!

Updated on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরের জন্য স্কোয়াড ঘোষণা করেছে BCCI। এদিকে টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) উপর দুঃখের পাহাড় নেমে এসেছে। ৪ বছরের সম্পর্কের পর আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তার স্ত্রী নাতাশা স্ট্যানকোভিচ। অন্যদিকে T20-তে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব ছিনিয়ে নেওয়া হয়েছে তাঁর কাছ থেকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরে হার্দিককে (Hardik Pandya) নয়, সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) অধিনায়ক নির্বাচিত করা হয়েছিল। এখন খবর আসছে IPL-এ বাজে পারফরম্যান্সের পর মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কত্বও চলে যেতে পারে পান্ডিয়ার হাত থেকে। তার জায়গায় ফ্র্যাঞ্চাইজি জসপ্রীত বুমরাহকে নতুন অধিনায়ক হিসেবে বেছে নিতে পারে।

ইতিমধ্যেই IPL ২০২৫-এর প্রস্তুতি শুরু হয়ে গেছে। BCCI এই বছরের শেষে একটি মেগা নিলামের আয়োজন করতে চলেছে। যেখানে বড় ধাক্কা পেতে পারেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। খবর আছে যে IPL২০২৪-এ সাধারণ অধিনায়কত্ব করার কারণে তার কাছ থেকে এই পদটি কেড়ে নেওয়া হতে পারে।

এবারের IPL-এ রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে মুম্বাই ফ্র্যাঞ্চাইজি হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করার ঝুঁকি নিয়েছিল। কিন্তু, হার্দিক MI-এর প্রত্যাশা পূরণ করতে পারেননি। হার্দিকের অধিনায়কত্বে, টুর্নামেন্টে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয় MI এবং ৫ বারের চ্যাম্পিয়ন মুম্বাই পয়েন্ট টেবিলে ১০ তম অবস্থানে থাকে।

Hardik Pandya And Jasprit Bumrah
Hardik Pandya And Jasprit Bumrah

রোহিতকেই আবার অধিনায়কত্ব দেওয়ার দাবি করছেন বেশিরভাগ মানুষ। তবে, রোহিত-হার্দিকের পরে, ফ্র্যাঞ্চাইজি জসপ্রিত বুমরাহের রূপে নতুন অধিনায়ক বেছে নিতে পারে। অধিনায়ক হওয়ার বড় প্রার্থীদের একজন তিনি। দীর্ঘদিন ধরেই MI-এর হয়ে খেলছেন তিনি। হার্দিককে অধিনায়ক হিসাবে বাছার সময় বুমরাহ (Jasprit Bumrah) তার বিরক্তি প্রকাশ করেছিলেন এবং দলের সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন।

ক্রিকেট বিশেষজ্ঞরা মতে মুম্বাইয়ের উচিত ছিল জাস্যিকে (Jasprit Bumrah) অধিনায়ক হিসেবে বেছে নেওয়া। তবে, এই ভবিষ্যদ্বাণী আসন্ন IPL-এ পূরণ হবে বলে মনে হচ্ছে। IPL২০২৪-এর ১৭ তম সিজন মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য দুঃস্বপ্নের চেয়ে কম হবে না। কারণ, হার্দিকের নেতৃত্বে দলকে গোটা টুর্নামেন্টেই দলকে লজ্জাজনক হারের মুখে পড়তে হয়েছিল।

প্রথম জয় পেতে টানা ৩ ম্যাচে হারতে হয়েছে। তা সত্ত্বেও পারফরম্যান্সে উল্লেখযোগ্য কোনো উন্নতি দেখা যায়নি। ২০২৪ সালের IPL-এ মাত্র ৪টি জয় পেয়েছিল এবং ১০টি ম্যাচে লজ্জাজনক পরাজয়ের মুখোমুখি হয়েছিল। এতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের সবচেয়ে খারাপ দল হিসেবে প্রমাণিত হয়েছিল MI।

আরও পড়ুন। Hardik Pandya: দীর্ঘ দিনের জল্পনার ঘটলো অবসান, বিচ্ছেদের পথ বেছে নিলেন হার্দিক ও নাতাশা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.