আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Hardik Pandya: হার্দিক পান্ডিয়া অধিনায়ক হতেই কপাল পুড়লো মুম্বাই ইন্ডিয়ান্সের, হারের হ্যাট্রিক করে ছিটকে গেল টুর্নামেন্ট থেকে !!

Published on:

WhatsApp Group Join Now

হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নিয়ে উঠে এসেছে বড় আপডেট। আমেরিকায় অনুষ্ঠিত হতে যাওয়া মেজর ক্রিকেট লিগ ২০২৪-এ এখন পর্যন্ত অনেকগুলি উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখা গেছে। খেলোয়াড়রা তাদের বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে দর্শকদের মন জয় করেছেন। কিন্তু এদিকে, MLC ২০২৪-এ নীতা আম্বানির (Nita Ambani) দল MI New York-এর পারফরম্যান্স মোটেও ভালো হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

IPL ২০২৪-এর পরে, মেজর ক্রিকেট লিগে MI-এর খারাপ পারফরম্যান্সও ভক্তদের হৃদয়ে আঘাত করেছিল। ১৬ জুলাই, ওয়াশিংটন ফ্রিডমের সাথে খেলা ম্যাচে, MI নিউইয়র্ক ৯৪ রানে একটি শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়।রোহিত শর্মাকে (Rohit Sharma) সরিয়ে হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) অধিনায়ক করার মুম্বাই ইন্ডিয়ান্সের সিদ্ধান্তকে ভক্তরা পছন্দ করেননি, যার কারণে তাকে এবং ফ্র্যাঞ্চাইজিকে প্রচুর সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল।

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্সের পারফরম্যান্স IPL ২০২৪-এ মোটেও ভালো ছিল না। একই সময়ে, MLC ২০২৪-এ MI নিউইয়র্কের ফ্লপ পারফরম্যান্স দেখার পরে, ভক্তরা আবার হার্দিক পান্ডিয়াকে ট্রোল করা শুরু করেছেন। আসলে, এমনকি আমেরিকাতে খেলা এই লিগে, MI ফ্র্যাঞ্চাইজি MLC ২০২৪-এ বর্ণহীন দেখা দিয়েছে। টুর্নামেন্টের ১৪তম ম্যাচটি ১৬ জুলাই খেলা হয়েছিল। এতে টস জিতে অধিনায়ক কাইরন পোলার্ড (Kieron Pollard) ওয়াশিংটন ফ্রিডমকে প্রথমে ব্যাট করতে ডাকেন, এরপর দলটি ২০ ওভারে ৮২ রানের টার্গেট দেয়।

৩২ রানের স্কোরে দল প্রথম বিপর্যয়ের মুখে পড়ে। ব্যক্তিগত ৮ রানে স্টিভ স্মিথকে (Steve Smith) প্যাভিলিয়নে ফেরত পাঠান রশিদ খান (Rashid Khan) । তবে এর পর তিন নম্বরে ব্যাট করতে আসা আন্দ্রেয়াস গাউস (Andries Gous) ট্রাভিস হেডের (Travis Head) সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে দলের স্কোর এগিয়ে নেন। দুজনেই যৌথভাবে দলের পক্ষে ৭৩ রান করেন।

Mi New York, Hardik Pandya
Mi New York

কিন্তু ১১.৫ ওভারে ট্র্যাভিস হেডের (Travis Head) (৫৪) উইকেট নিয়ে হাফসেঞ্চুরির জুটি ভাঙেন রোমারিও শেফার্ড (Romario Shepherd) । আন্দ্রেয়াস গাউস (Andries Gous) ৫৯ রান করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) ১৫ রান, রাচিন রবীন্দ্র (Rachin Ravindra) ৩১ রান এবং ওবুস পিনার (Obus Pienaar) ১ রান করেন।

MI নিউইয়র্কের হয়ে দুটি করে উইকেট নেন রশিদ খান (Rashid Khan) ও কাইরন পোলার্ড (Kieron Pollard) । একটি উইকেট নেন রোমারিও শেফার্ড(Romario Shepherd) । জবাবে ইনিংসে ব্যাটিংয়ে বাজেভাবে ফ্লপ করে MI নিউইয়র্ক দল। রোমারিও শেফার্ড ২৫ এবং ট্রেন্ট বোল্ট (Trent Boult) ১৬ রান করতে সক্ষম হন। আর কোনো ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন স্টিভেন টেলর(Steven Taylor) । মনঙ্ক প্যাটেল (Monank Patel) , নিকোলাস পুরান (Nicholas Pooran) ও কাইরন পোলার্ড করেন ৪ রান। শায়ান জাহাঙ্গীর (Shayan Jahangir) ৩ রান, ডিওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) ২ রান এবং রশিদ খান ৭ রান করেন।
নস্টুশ কেনজিগে (Nosthush Kenjige) ৯ রানে অপরাজিত থাকেন। এমন পারফরম্যান্সের কারণে MI দল ১৩.৩ ওভারে ৮৮ রানে অলআউট হয় এবং ৯৪ রানে পরাজয় বরণ করে।

ওয়াশিংটনের হয়ে জসদীপ সিং (Jasdeep Singh) তিনটি এবং মার্কো ইয়ানসন (Marco Jansen) , লকি ফার্গুসন (Lockie Ferguson) এবং গ্লেন মাসকাওয়েল (Glenn Maxwell) দুটি করে উইকেট নেন। একটি উইকেট নেন ইয়ান হল্যান্ড (Ian Holland) । MLC 2024-এ, MI পাঁচটি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিততে পারে এবং তিনটি ম্যাচে পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

আরও পড়ুন। Hardik Pandya: টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন হওয়ার উপযুক্ত নন হার্দিক পান্ডিয়া, প্রকাশ্যে এলো ৩ টি বড় কারণ !!
About Author

Leave a Comment

2.