আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: ৬ বছর পর টেস্ট ক্রিকেটে কামব্যাক করতে চলেছেন টিম ইন্ডিয়ার এই তুখোর অলরাউন্ডার, বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন সিরিজে পাবেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: দীর্ঘদিন ধরে লাল বলের ক্রিকেট থেকে বাইরে রয়েছেন টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তবে T20 ও ওডিআই ফরম্যাটে সক্রিয় অংশগ্রহণ করে আসছেন হার্দিক পান্ডিয়া। ভারতের হয়ে টেস্টে মাত্র ১১টি ম্যাচ খেলেছেন তিনি। শেষবার ২০১৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন হার্দিক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

চোট পাওয়ার পর আর এই ফরম্যাটে ফেরেননি ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কিন্তু এখন ৬ বছর পর টিম ইন্ডিয়াতে কামব্যাক করতে চলেছেন তিনি। বর্তমানে শ্রীলঙ্কা সফর শেষে দীর্ঘ বিশ্রামে থাকবে টিম ইন্ডিয়া। তবে সেপ্টেম্বরে ক্রিকেট মাঠে ফিরবে মেন ইন ব্লুরা। ভারত ও বাংলাদেশের (IND vs BAN) মধ্যে ২টি টেস্ট ও ৩টি T20 ম্যাচ খেলা হবে।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) মধ্যে টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। এই টেস্টে দলে সুযোগ পেতে পারেন হার্দিক পান্ডিয়া। আসলে, তৃতীয়বারের মতো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য ভারতের জন্য বাংলাদেশের বিপক্ষে অনুষ্ঠিতব্য এই টেস্ট সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ।

Hardik Pandya, Ind Vs Ban
Hardik Pandya

এবার WTC ফাইনাল ইংল্যান্ডের ওভাল গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। গতবারও এই মাঠেই অস্ট্রেলিয়ার কাছে হারের মুখে পড়েছিল ভারত। ওভালকে ফাস্ট বোলারদের জন্য উপযুক্ত বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে, টিম ইন্ডিয়া যদি এইবারও টুর্নামেন্টে পৌঁছায়, তবে স্কোয়াডে হার্দিকের (Hardik Pandya) এমন একজন দ্রুত অলরাউন্ডারকে অন্তর্ভুক্ত করবে টিম ম্যানেজমেন্ট।

ঘণ্টায় ১৪০ কিলোমিটার প্রতি ঘন্টা গতিতে বল করার পাশাপশি ব্যাটিংয়েও গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন হার্দিক। টিম ইন্ডিয়ার কাছে হার্দিকের চেয়ে ভালো বিকল্প নেই। এমন পরিস্থিতিতে ভারত বনাম বাংলাদেশের (IND vs BAN) টেস্ট সিরিজে হার্দিককে সুযোগ দিতে পারে টিম ইন্ডিয়া। যাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে যাওয়ার সময় হার্দিককে দলে রাখা যায়।

টিম ইন্ডিয়ার হয়ে অনেক বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে হার্দিকের (Hardik Pandya)। ২০২৪ সালের T20 বিশ্বকাপে তার পারফরম্যান্স দেখে তা অনুমান করা যায়।বাংলাদেশের টেস্ট সিরিজে অভিষেক করতে পারেন হার্দিক পান্ডিয়া। আর তাঁকে এই টেস্ট সিরিজে সুযোগ দিতেও রাজি রোহিত-গম্ভীর।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেক করতে চলেছেন কিং কোহলির প্রিয় শিষ্য, সুযোগ দিতে রাজি রোহিত-গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.