আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ধোনি-রোহিতের পরিবর্তে হার্দিককে সেরা অধিনায়কের আখ্যা দিলেন এই তরুণ ক্রিকেটার, হচ্ছেন ট্রোলিংয়ের শিকার !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি T20 বিশ্বকাপে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। আর বর্তমানে, ভারতীয় ক্রিকেট দলকে বিশ্বের শক্তিশালী দলগুলির মধ্যে গণনা করা হয়। টিম ইন্ডিয়াকে ম্যাচ জেতানোর জন্য সমস্ত ভারতীয় খেলোয়াড়রা শেষ মুহূর্ত পর্যন্ত চেষ্টা চালিয়ে যায়। এই কারণেই আজ সাফল্যের এই উচ্চতায় পৌছেছে ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত দুই দশক ধরে একের পর এক মহান খেলোয়াড়দের ভারতীয় দলের (Team India) অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। আর সেই দায়িত্ব ভিন্ন ভিন্ন ভাবে পালন করেছেন ক্যাপ্টেনরা। কিন্তু এমএস ধোনি, রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো কিংবদন্তিদের বাদ দিয়ে হার্দিক পান্ডিয়াকে ভারতের সেরা অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন একজন তরুণ ক্রিকেটার।

যার কারণে তাঁকে ট্রোল করা হচ্ছে। টিম ইন্ডিয়ার তরুণ অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) রোহিত শর্মার (Rohit Sharma) অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করতে দেখা যায়। এছাড়াও, হার্দিকের নেতৃত্বে টিম ইন্ডিয়া অনেক ম্যাচে জয়লাভ করেছে। হার্দিক পান্ডিয়ার দুর্দান্ত অধিনায়কত্বের কারণে, তাকে টিম ইন্ডিয়ার (Team India) ভবিষ্যতের অধিনায়ক হিসাবেও দেখা হচ্ছে।

Hardik Pandya And Shivam Sharma, Team India
Hardik Pandya And Shivam Sharma

সেই কারণেই সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে হার্দিককে সমস্ত অধিনায়কের ক্যাটাগরির উপরে রেখেছেন পাঞ্জাব কিংসের প্রাক্তন খেলোয়াড় শিবম শর্মা (Shivam Sharma)। হার্দিক পান্ডিয়াকে সেরা খেলোয়াড় বলে বর্ণনা করেছেন তিনি। তরুণ খেলোয়াড় শিবম শর্মাকে (Shivam Sharma) সম্প্রতি অনুষ্ঠিত একটি মিডিয়া ইভেন্টে তাঁর আইডল সম্পর্কে প্রশ্ন করা হয়েছিল।

তার উত্তরে এমএস ধোনি, রোহিত শর্মা ও বিরাট কোহলির মতো খেলোয়াড়দের পরিবর্তে হার্দিক পান্ডিয়াকে ভারতের (Team India) সেরা অধিনায়ক তথা নিজের আইডল হিসাবে বেছে নিয়েছেন শিবম শর্মা (Shivam Sharma)। শিবম জানান হার্দিক যেকোনো ম্যাচের ফলাফল হঠাৎ করে বদলে দিতে পারে। এছাড়া হার্দিকের ক্যাপ্টেন্সিতে বিশেষ ভাবে প্রভাবিত হন তিনি।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনও পর্যন্ত ১৬টি T20 ম্যাচে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন। যার মধ্যে ১০টিতে জয় এবং ৫টি ম্যাচে হারের সম্মুখীন হয়েছে ভারত। হার্দিক পান্ডিয়া ৩টি ওডিআই ম্যাচেও টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করেছেন এবং এর মধ্যে তিনি ২টি ম্যাচ জিতেছেন এবং ১টি ম্যাচে হেরেছেন।

আরও পড়ুন। Team India: টিম ইন্ডিয়ার কাছে অভিশাপ প্রমাণিত হয়েছেন এই খেলোয়াড়, দলে তাঁর প্রবেশের পর একটিও ম্যাচ জিততে পারেনি ভারত !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.