আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

‘তোমার লজ্জা হওয়া উচিত…’ বিরাট কোহলিকে নিয়ে বেফাঁস মন্তব্য করে খবরের শিরোনামে হরভজন সিং !!

Published on:

WhatsApp Group Join Now

Harbhajan Singh: টিম ইন্ডিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলিকে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। খেলার তিন ফরম্যাটেই গভীর ছাপ রেখে গেছেন তিনি। বিরাট এখন তার ক্রিকেট ক্যারিয়ারের শেষ পর্বের দিকে এগোচ্ছেন। কিন্তু ইতিমধ্যে, প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং কোহলির শৈশব থেকে কিছু মজার গল্প বর্ণনা করেছেন এবং বলেছেন যে তার কেরিয়ারের শুরুতে তার মানসিকতা কেমন ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

৪৪ বছর বয়সী হরভজন সিং বিরাট কোহলির ক্রিকেট ক্যারিয়ারের প্রথম দিন থেকে কিছু গল্প বর্ণনা করেছেন। তিনি বলেছিলেন যে দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, বিরাট নিজেকে ক্রমাগত উন্নতি করতে চেয়েছিলেন। ভাজ্জি (Harbhajan Singh) ২০০৮ সালে ডানহাতি ব্যাটসম্যানের প্রথম সিরিজ এবং ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের ঘটনা স্মরণ করেন। হরভজন বিরাট কোহলি সম্পর্কে কী বলেছেন তাও জানা যাক।

Harbhajan Singh
Harbhajan Singh

হরভজন সিং, তারুভার কোহলির পডকাস্টে ২০০৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে বিরাট কোহলির অভিষেক সিরিজের একটি ঘটনা স্মরণ করে বলেছিলেন, “আমার এখনও মনে আছে, সম্ভবত বীরু (শেবাগ) চোট পেয়েছিলেন। অবিরাম উইকেট নিচ্ছিলেন অজন্তা মেন্ডিস। কিন্তু বিরাট ব্যাট করে হাফ সেঞ্চুরি করেন। আউট হওয়ার পর তিনি আমাকে জিজ্ঞেস করলেন, ‘পাজি, আমি কেমন খেললাম?’ আমি বললাম, ‘খুব ভালো।’ তারপর বললেন, ‘আমার আউট হওয়া উচিত হয়নি। “তাদের আরও হত্যা করা উচিত ছিল।” আমি তার এই মনোভাব খুব পছন্দ করেছি।”

হরভজন সিং জানিয়েছেন, ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তার প্রথম টেস্ট সিরিজেও বিরাট কোহলিকে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। ভাজ্জি বলেন, “শুরুতে আমরা ওয়েস্ট ইন্ডিজে ছিলাম। সেই সফরে ফিদেল এডওয়ার্ডস তাকে (বিরাট) অনেক কষ্ট দিয়েছিলেন। তাকে এলবিডব্লিউ বা শর্ট বলে আউট করছিলেন। বারবার আউট হওয়ার পর বিরাট হতাশ হয়েছিলেন। তিনি আমাকে জিজ্ঞেস করলেন, ‘আমি কি ভালো খেলোয়াড়?’ আমি তাকে বলেছিলাম, ‘আপনি যদি ১০,০০০ রান করতে না পারেন তবে আপনার লজ্জা হওয়া উচিত। আপনি যদি এই চিত্রটি স্পর্শ করতে না পারেন তবে এটি আপনার নিজের দোষ হবে। এরপর কোহলি যা করলেন তা আমাদের সবার সামনে।

আরও পড়ুন। Harbhajan Singh: RCB বা CSK নয় বরং এই দলের হয়ে আসন্ন আইপিএল খেলবেন রোহিত শর্মা, বড় ভবিষ্যৎবাণী হরভজনের !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.