আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৪,৪, ৪…রঞ্জিতে ২৩৩ রানের দুর্ধর্ষ ইনিংস খেললেন হনুমা বিহারী, নির্বাচকদের দিলেন কড়া জবাব !!

Published on:

WhatsApp Group Join Now

বেশ কিছুদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন ভারতীয় দলের প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যান হনুমা বিহারী (Hanuma Vihari)। ঘরোয়া ক্রিকেটে বরাবরই ভালো পারফর্ম করেছেন তিনি। ভারতের হয়ে টেস্ট ফরম্যাটে অভিষেকও করেছেন তিনি। এখন আবার রঞ্জি ট্রফিতে তার ব্যাট গর্জে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, রঞ্জি ট্রফিতে দুর্দান্ত ফর্ম দেখিয়েছিলেন হনুমা বিহারী (Hanuma Vihari) এবং তিনি ডাবল সেঞ্চুরিও করেছিলেন। প্রতিপক্ষ দলের বোলারদেরও তার সামনে আত্মসমর্পণ করতে দেখা গেছে। হনুমা বিহারীর মধ্যে প্রতিভার অভাব নেই এবং সেই কারণেই তিনি টিম ইন্ডিয়াতে জায়গা পেয়েছেন। তবে এরপর দল থেকে বাদ পড়লেও তার আগে রঞ্জিতে বেশ শোরগোল সৃষ্টি করত তার ব্যাট।

২০১৬ সালে রঞ্জি ট্রফিতে ত্রিপুরা এবং অন্ধ্রের মধ্যে খেলার সময় একটি ডাবল সেঞ্চুরি করেছিলেন হনুমা বিহারী (Hanuma Vihari)। এই ম্যাচে ৪৮২ বল মোকাবেলা করে ২৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এই সময়ে তার ব্যাট থেকে ১৭টি চার ও ৪টি ছক্কা এসেছিল। সেই জন্যই ম্যাচে জয় নথিভুক্ত করেছিল অন্ধ্রপ্রদেশ দল।

Hanuma Vihari
Hanuma Vihari

এই ম্যাচে অন্ধ্রের অধিনায়ক হনুমা বিহারীর (Hanuma Vihari) দুর্দান্ত ইনিংসের ভিত্তিতে জয় নিবন্ধিত করছিল তাঁর দল। আসলে এই ম্যাচে প্রথমে ব্যাট করে ত্রিপুরা মাত্র ১৭১ রান করে। এরপর প্রথম ইনিংসে অন্ধ্র অধিনায়ক নিজের দায়িত্ববান ইনিংস খেলে দলকে বড় স্কোরে নিয়ে যান। বিহারীর ডাবল সেঞ্চুরির ভিত্তিতে অন্ধ্র প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ৫২৪ রান করে ইনিংস ঘোষণা করে।

এরপর দ্বিতীয় ইনিংসেও ত্রিপুরা দল মাত্র ৩১৫ রান করতে পারে এবং ম্যাচটি এক ইনিংস ও ৩৮ রানে হেরে যায়। হনুমা বিহারী নিজের প্রথম শ্রেণীর ক্যারিয়ারে প্রচুর রান করেছেন। এখনও পর্যন্ত খেলা ১২৪টি ম্যাচে ২৪টি সেঞ্চুরি ও ৪৯টি হাফ সেঞ্চুরিসহ ৫২ গড়ে ৯৩২৫ রান করেছেন তিনি। শুধু তাই নয়, ভারতের হয়ে ১৬টি টেস্ট ম্যাচও খেলেছেন বিহারী।

আরও পড়ুন। Team India: আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের অংশগ্রহণ নিয়ে বড় বিবৃতি দিলেন জয় শাহ, ভক্তদের মধ্যে চলছে তুমুল আলোচনা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.