আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: পেলেন না মুম্বই দলে যোগ্য সম্মান, এই দলের হয়ে ক্যাপ্টেনসি করতে চলেছেন রোহিত শর্মা !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024: আইপিএল-এ সর্বাধিক পাঁচবার বিজয়ী দল হল মুম্বাই ইন্ডিয়ান্স (MI) আর এই দলকে উন্নতির শীর্ষে পৌঁছে দেওয়ার জন্য অন্যতম ভূমিকা গ্রহণ করেছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। হিটম্যান রোহিত শর্মার নেতৃত্বে পাঁচবার আইপিএল ট্রফি জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। কিন্তু শুক্রবার মুম্বাই ইন্ডিয়ান্সের নেওয়া একটি সিদ্ধান্তের কারণে সোশ্যাল মিডিয়া তোলপাড় হয়ে উঠেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত শর্মার অবদান প্রচুর, যদিও গত তিন সিজিনে মুম্বই মাত্র ১ বার প্লে অফে পৌঁছাতে সক্ষম হয়েছেন। অন্যদিকে ২০২২ মেগা অকশনের আগে রিলিজ করা হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) মুম্বাই এখন দলে সামিল করার সিদ্ধান্ত নিয়েছে। তাই নিয়ে তৈরি হয়েছে বড় মাথা ব্যাথা। ১৫ কোটি টাকার বিনিময়ে হার্দিক কে GT থেকে নিজের দলে নিয়েছে মুম্বাই।

ক্যাপ্টেন হিসাবে ২০২২-এর আইপিএলে গুজরাটকে চ্যাম্পিয়ন বানিয়েছিলেন হার্দিক এবং ২০২৩-এ তার নেতৃত্বে গুজরাট আইপিএলের রানার্সআপ হয়। তবে এবার পুরানো ফ্রাঞ্চাইজি’তে যোগ দিলেন হার্দিক। রোহিতের থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়ায় বাঁকি ফ্রাঞ্চাইজি গুলির নজরে থাকবেন রোহিত। এছাড়া সূত্রানুসারে জানা গেছে যে, রোহিত মুম্বই ছাড়তে চলেছেন এবং যোগ দিতে চলেছেন নতুন ফ্রাঞ্চাইজিতে।

IPL 2024: ট্রফি জিতিয়েও পেলেন না সম্মান, ওয়ার্নারকে সমাজ মাধ্যমে ব্লক করলো সানরাইজার্স !!

Rohit Sharma And Hardik Pandya, Ipl 2024
Rohit Sharma And Hardik Pandya

মুম্বাইকে পাঁচবার আইপিএল ট্রফি জেতানোর পরেও ক্যাপ্টেন্সি রইল না রোহিতের। তবে অন্যদিকে রোহিতকে কিনতে মরিয়া হয়ে উঠেছে বেশ কয়েকটি ফ্রাঞ্চাইজি। সূত্রানুযায়ী রোহিতকে পাওয়ার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যোগাযোগ করেছে গুজরাট টাইটান্স। গুজরাট থেকেই যেহুতু ক্যাপ্টেন হার্দিককে তুলে নেওয়া হয়েছে সেই কারণেই রোহিতকে নিশানা বানায় গুজরাট। হার্দিককে ছাড়ার পর নতুন ক্যাপ্টেন খুঁজছিল গুজরাট, যদিও তারা শুভমান গিলকে (Shubman Gill) দলের দায়িত্ব দিয়ে ফেলেছেন। তবুও রোহিত শর্মার মতো একজন অভিজ্ঞ ব্যাটসম্যান ও সফল ক্যাপ্টেনকে দলে সামিল করতে পারলেই লাভবান হত গুজরাট।

Rohit Sharma, Ipl 2024
Rohit Sharma

আইপিএল ২০২৩ এর অধিনায়ক হিসেবে রোহিত শর্মার উপর থেকে আস্থা হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। সেটাকে মাথায় রেখেই বড় চাল চেলেছিলো গুজরাট টাইটানস, কিন্তু তাদের এই আবেদনে নাকচ করে দিয়েছে মুম্বাই ম্যানেজমেন্ট। তারা জানিয়ে দিয়েছে যে, রোহিত শর্মাকে তারা কোনোমতেই ছাড়বে না।

মুম্বই থেকে রোহিতের অধিনায়কত্বের দায়িত্ব কেড়ে নেওয়ার পরেই ১০ লক্ষের বেশি ভক্ত দলকে অসমর্থন করেছে। আসন্ন আইপিএল অকশন ১৯ ডিসেম্বর, তবে ২০ ডিসেম্বর থেকে আবার ট্রেড উইন্ডো খুলতে চলেছে। গুজরাট রোহিতকে কিনতে এই ট্রেড উইন্ডো ব্যাবহার করতে পারে।

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে একজন সফল অধিনায়ক হলেন হিটম্যান রোহিত শর্মা, ২০১৩ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত রোহিত শুধু ৫ আইপিএল জেতেন নি, জিতেছেন ২০১৩ চ্যাম্পিয়ন্স লিগ T20 ট্রফিও। ভারতীয় দলকে ২০২৩ এশিয়া কাপ ও বিশ্বকাপে যেভাবে নেতৃত্ব দিয়েছেন তা প্রশংসনীয় এবং তাকে দলে সুযোগ দিতে চাইবে ফ্রাঞ্চাইজি গুলো।

IPL 2024: “সত্যের কখনও…” রোহিতকে ক্যাপ্টেন থেকে সরিয়ে দেওয়ায় মন ভেঙেছে সূর্য পত্নীর, করলেন এই মন্তব্য !!

About Author

Leave a Comment

2.