আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভক্তদের জন্য সুখবর, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে এই টুর্নামেন্টে খেলবেন মহম্মদ শামি !!

Updated on:

WhatsApp Group Join Now

Mohammed Shami: অভিজ্ঞ ফাস্ট বোলার মহম্মদ শামি ২০২৩ বিশ্বকাপের পর থেকে টিম ইন্ডিয়া থেকে দূরে রয়েছেন । টুর্নামেন্টে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ভারতকে ফাইনালে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। কিন্তু এর পর তার গোড়ালির অস্ত্রোপচার করানো হয়, তার পর পুনর্বাসন চলছে। তবে এবার ভক্তদের জন্য একটি সুখবর এসেছে। শামি (মহম্মদ শামি) শীঘ্রই আন্তর্জাতিক ক্রিকেটের আগে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যাবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

৩৩ বছর বয়সী মহম্মদ শামি ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ চলাকালীন আহত হয়েছিলেন এবং টুর্নামেন্ট শেষ হওয়ার পরে তার আহত পায়ে অস্ত্রোপচার করা হয়েছিল। এর পরে, মনে করা হয়েছিল যে সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে তিনি টিম ইন্ডিয়াতে ফিরবেন। কিন্তু এখন সাম্প্রতিক প্রতিবেদনে দাবি করা হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের আগে ঘরোয়া ক্রিকেট খেলতে দেখা যাচ্ছে শামিকে। ৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া দলীপ ট্রফির আসন্ন আসরে অংশ নিতে পারেন তিনি।

মোহাম্মদ শামি বাংলার হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। তবে তাকে দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলের প্রতিনিধিত্ব করতে দেখা যাবে যা জোনাল ভিত্তিতে খেলা হয়। এই টুর্নামেন্টে পূর্বাঞ্চল ছাড়াও উত্তর, দক্ষিণ, পশ্চিম, মধ্য ও উত্তর পূর্ব অঞ্চলের দল অংশগ্রহণ করবে।

Mohammed Shami

তবে, শামি পুরো টুর্নামেন্টে খেলবেন না, কারণ বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট খেলা হবে ১৯ সেপ্টেম্বর থেকে। এমন পরিস্থিতিতে এই ম্যাচের প্রায় এক সপ্তাহ আগে টিম ইন্ডিয়াতে যোগ দিতে হবে ডানহাতি ফাস্ট বোলারকে।

মহম্মদ শামির ক্যারিয়ারের কথা বললে, তিনি ভারতের হয়ে ৬৪ টেস্ট ম্যাচে ২২৯ উইকেট নিয়েছেন। একই সময়ে, ১০১টি ওয়ানডে ম্যাচে তিনি ২৩.৬৮ গড়ে এবং ৫.৫৬ ইকোনমিতে ১৯৫ উইকেট নিয়েছেন। এছাড়াও, তিনি ২৩ টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন, যার মধ্যে তিনি ২৪ টি সাফল্য অর্জন করেছেন।

আরও পড়ুন। Mohammed Shami: সানিয়া মির্জার সাথে বিয়ে নিয়ে নীরবতা ভাঙলেন মহম্মদ শামি, সাক্ষাৎকারে করলেন বড়সড় প্রকাশ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.