আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Glenn Maxwell: ৮ বছর পর টেস্ট ফরম্যাটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন এই কিংবদন্তি, শ্রীলঙ্কা সফরে মাঠে দেবেন দর্শন !!

Published on:

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়ান কিংবদন্তি গ্লেন ম্যাক্সওয়েলকে (Glenn Maxwell) নিয়ে উঠে এসেছে বড় আপডেট। টিম ইন্ডিয়ার (Team India) শ্রীলঙ্কা সফরের কাউন্টডাউন শুরু হয়েছে (IND vs SL)। আগামী সপ্তাহ থেকে দুই দলের মধ্যে তিন ম্যাচের T20 সিরিজ শুরু হতে যাচ্ছে, যার প্রথম ম্যাচ হবে ২৭ জুলাই এবং শেষ ম্যাচ হবে ৩০ জুলাই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরপর দুই দলের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। তবে তার আগেই ক্রিকেট ভক্তদের জন্য একটি সুখবর আসছে। সাম্প্রতিক খবর অনুযায়ী, আট বছর পর দলে ফিরতে চলেছেন এই ভয়ঙ্কর খেলোয়াড়।
টিম ইন্ডিয়ার শ্রীলঙ্কা সফর শুরু হতে প্রায় এক সপ্তাহ বাকি আছে (IND vs SL) ।

২৭ জুলাই প্রথম T20 ম্যাচ খেলে সফর শুরু করবে দলটি। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া অর্থাৎ BCCI শ্রীলঙ্কা সফরের প্রস্তুতিও শুরু করেছে । গতকাল T20 ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বোর্ড। উভয় সিরিজেই ১৫-১৫ জন খেলোয়াড় সুযোগ পেয়েছেন।

তবে এরই মধ্যে ক্রিকেটপ্রেমীদের জন্য একটি সুখবর এসেছে। সাম্প্রতিক খবর অনুযায়ী, আট বছর পর দলে ফিরছেন ভয়ঙ্কর এই অলরাউন্ডার। আসলে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রাণঘাতী অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল টেস্ট ক্রিকেটে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। গত আট বছর ধরে এই ফরম্যাটে খেলেননি তিনি।

Glenn Maxwell
Glenn Maxwell

তবে জানা গেছে, আগামী বছর শ্রীলঙ্কার (AUS vs SL) বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নেবেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার বার্তা সংস্থা ‘দ্য এজ’ এ তথ্য দিয়েছে।ফেব্রুয়ারিতে দুই দলের মধ্যে (AUS vs SL) টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে এখনো চূড়ান্ত তফসিল ঘোষণা করা হয়নি। জানা গেছে, চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে ভারতীয় দল।

বিদেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। তবে এই সিরিজ থেকে দূরে থাকতে পারেন গ্লেন ম্যাক্সওয়েল। টেস্ট ক্রিকেটের ৭ ম্যাচের ১৪ ইনিংসে এক সেঞ্চুরির সাহায্যে ৩৩৯ রান করেছেন তিনি। যেখানে এই সময়ের মধ্যে তিনি আট উইকেট নিতে পারেন।

সেপ্টেম্বর ২০১৭ এ বাংলাদেশের বিপক্ষে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। বর্তমানে গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিচ্ছেন। ওয়ানডে ও T20 ক্রিকেটে তিনি ক্রমাগত সক্রিয়। ১১৩টি T20 তে তার নামে ২৬০০ রান এবং ৪৩টি উইকেট রয়েছে। ১৩৮টি ওয়ানডেতে ৩৮৯৫ রান করার পাশাপাশি তিনি ৭০টি উইকেটও নিয়েছেন তিনি।

আরও পড়ুন। Glenn Maxwell: পুত্র সন্তানের পিতা হলেন গ্লেন ম্যাক্সওয়েল, অদ্ভুত নাম রেখে পড়লেন কটাক্ষের মুখে !!
About Author

Leave a Comment

2.