আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: গম্ভীর আনন্দে হয়ে উঠেছে আত্মহারা, বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ছিন্নভিন্ন করে দিয়েছে তার শিষ্য !!

Published on:

WhatsApp Group Join Now

T20 World Cup 2024: গৌতম গম্ভীরের শিষ্য অস্ট্রেলিয়ান দলকে ছিঁড়ে ফেলে, হ্যাটট্রিক করে এবং ২০২১ সালের চ্যাম্পিয়ন দলের জন্য বাজি ধরে। গৌতম গম্ভীরের শিষ্য অস্ট্রেলিয়ান দলকে ছিঁড়ে ফেলে, হ্যাটট্রিক করে এবং ২০২১ সালের চ্যাম্পিয়ন দলের জন্য বাজি ধরে। গৌতম গম্ভীর হয়তো আনুষ্ঠানিকভাবে ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু, আইপিএলে তার তত্ত্বাবধানে থাকা এক তরুণ খেলোয়াড় দুর্দান্ত অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের ধ্বংস করেছিলেন। ২০২৪ এর বিশ্বকাপে (T20 World Cup 2024) আফগানিস্তানের বিপক্ষে হেরে সেমিফাইনাল থেকে ছিটকে পড়ার শঙ্কায় অস্ট্রেলিয়া। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন গম্ভীর চেলা। ২০২৪ সালের আইপিএলে কেকেআর শিরোপা জিতেছে। যেখানে মেন্টর গৌতম গম্ভীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

Naveen-Ul-Haq, T20 World Cup 2024
Naveen-Ul-Haq

প্রতিটি খেলোয়াড়ের পারফরম্যান্সের ওপর কড়া নজর রাখতেন তিনি। কেকেআরের আগে গম্ভীর এলএসজির অংশ ছিলেন তার তত্ত্বাবধানে আফগানিস্তানের ফাস্ট বোলার নবীন উল হকেরও অনেক উন্নতি হয়েছে। তার বোলিংয়ে সেই প্রান্তটি দৃশ্যমান যা এমনকি সবচেয়ে বড় ব্যাটসম্যানদেরও সমস্যায় ফেলতে পারে। আফগানিস্তানের বিপক্ষে সুপার এইটের ম্যাচে নাভিলের বোলিং ছিল বিধ্বংসী।

দুর্দান্ত বোলিং করে তিনি অস্ট্রেলিয়াকে ব্যাটিং অর্ডারে বামন প্রমাণ করেছিলেন।২০২৪ এর বিশ্বকাপের (T20 World Cup 2024) ২৩ জুন রাতে অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ১৪৯ রানের টার্গেট দেয় আফগানিস্তান। ইনিংস শুরু করতে আসেন ট্র্যাভিস হেড ও ডেভিড ওয়ার্নার। তার সামনে প্রথম ওভারেই বোল্ড করেন গৌতম গম্ভীরের ঘনিষ্ঠ নবীন উল হক। প্রথম ওভারের তৃতীয় বলেই সব চারে মাথায় আঘাত করে ক্লিন বোল্ড হন নবীন।

এরপর অধিনায়ক মিচেল মার্শ ও অ্যাস্টন অ্যাগার তাদের শিকার হন। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে নবীন উল হকের পারফরম্যান্স উপেক্ষা করা যায় না। বিরতি দিয়ে প্রথম ওভারেই ট্র্যাভিস হেডকে ফাঁদে ফেলেন তিনি। যেখানে রানের গতি রুদ্ধ ছিল। এছাড়া অস্ট্রেলিয়ার শক্তিশালী ব্যাটসম্যানদের বিপক্ষে ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করে নিজের অ্যাকাউন্টে যোগ করেন ৩ উইকেট।

আরও পড়ুন। T20 World Cup 2024: “এদের খেলা না খেলার সমান..” কটাক্ষ করে বাংলাদেশকে চরম অপমান করলন রোহিত শর্মা !!
About Author

Leave a Comment

2.