আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: শ্রীলঙ্কা সফরে দল নির্বাচন করবেন গৌতম গম্ভীর, বাদ পড়বেন এই তিন খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নিয়ে উঠে আসলো নতুন আপডেট। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিং মেয়াদও শেষ হয়ে গেছে। এমন পরিস্থিতিতে শিগগিরই নতুন প্রধান কোচ ঘোষণার প্রস্তুতি নিচ্ছে BCCI বর্তমানে, ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) জিম্বাবুয়ে সফরে পাঁচ ম্যাচের T20 সিরিজে টিম ইন্ডিয়ার কোচের ভূমিকা পালন করছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

নতুন প্রধান কোচের মেয়াদ শুরু হতে যাচ্ছে শ্রীলঙ্কা সফর থেকে। যার দায়িত্ব গৌতম গম্ভীরকে দেওয়া নিশ্চিত।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও দেখে এর আরেকটি প্রমাণ পাওয়া গেছে। এর পরে সম্ভাবনা আরও বেড়েছে যে অজিত আগরকারের (Ajit Agarkar) সাথে গৌতম গাম্ভীও শ্রীলঙ্কা সফরের জন্য দল নির্বাচন করবেন। এমতাবস্থায় তিন খেলোয়াড়ের নামের আগে বাদ পরার খাড়া ঝুলেছে।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে, তাকে অন্য সমস্ত দায়িত্ব থেকে মুক্ত হতে হবে। এর মানে হল টিম ইন্ডিয়ার কোচ থাকাকালীন, অন্য কোনও দল বা ফ্র্যাঞ্চাইজির সাথে কোনও ধরণের চুক্তি করা উচিত নয়। গৌতম গম্ভীর ২০২৪ IPL-এ কেকেআর-এর (KKR) মেন্টর হয়েছিলেন এবং তাঁর নির্দেশনায় দলটি ট্রফিও জিতেছিল। তিনি এই পদ থেকে অব্যাহতি পেতে চলেছেন এবং এর জন্য কলকাতার ইডেন গার্ডেন্স মাঠে তার বিদায়ের ভিডিওর শুটিংও হয়েছে।

আসলে, রেভ স্পোর্টসের সোশ্যাল মিডিয়ায় গৌতম গম্ভীরের একটি ভিডিও পোস্ট করা হয়েছে। এই ভিডিওতে তিনি কলকাতায় গেছেন বলে জানা গেছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ফ্র্যাঞ্চাইজিকে বিদায় জানাতে কলকাতার ইডেন গার্ডেনে গিয়েছিলেন তিনি। ফ্র্যাঞ্চাইজিও গৌতমকে বিদায় জানিয়েছিল এবং এর জন্য একটি ভিডিও শ্যুট করেছিল।

Jasprit Bumrah, Rohit Sharma And Virat Kohli, Gautam Gambhir
Jasprit Bumrah, Rohit Sharma And Virat Kohli

এই সম্পর্কিত ভিডিওটি একটি জিনিস স্পষ্ট করে দিয়েছে যে তিনি এখন টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে চলেছেন। কলকাতা বিমানবন্দরেও দেখা গেছে তাকে। এর পরে তাকে আবার মুম্বাই বিমানবন্দরে দেখা যায়, যেখানে BCCI সদর দফতর অবস্থিত। এসব কিছুর ভিত্তিতে প্রধান কোচ হিসেবে গম্ভীরের নাম নিশ্চিত বললে ভুল হবে না। এছাড়াও, BCCI ১ বা ২ দিনের মধ্যে তার নাম ঘোষণা করবে।

এটি হওয়ার সাথে সাথে, গম্ভীর প্রথমে শ্রীলঙ্কা সফরে যাওয়া দলের সাথে সম্পর্কিত সিদ্ধান্ত নেবেন। টিম ইন্ডিয়ার সঙ্গে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম কাজ হবে শ্রীলঙ্কা সফর। জুলাইয়ের শেষে সাদা বলে সিরিজের জন্য শ্রীলঙ্কা সফর করবে টিম ইন্ডিয়া। এই সফরটি ২৭ জুলাই থেকে শুরু হবে, যেখানে তিনটি T20 এবং তিনটি ওয়ানডে ম্যাচ হবে।

এই সফরের জন্য দল বেছে নিতে আগামী সপ্তাহে বৈঠকে বসবেন নির্বাচকরা। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) এবং জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হবে।

তাই অধিনায়কত্ব কে পাবেন তাও নির্বাচকদের বৈঠকে ঠিক হবে। কোচ হওয়ার পর সিরিয়াস নির্বাচকদের সঙ্গে বৈঠকে অধিনায়কত্ব থেকে দল নির্বাচন পর্যন্ত যাবতীয় সিদ্ধান্তে তিনি যুক্ত হতে পারেন এমনও সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন। Gautam Gambhir: ভারতীয় দলের নতুন হেড কোচ হবেন গৌতম গম্ভীর, সোশ্যাল মিডিয়ায় ভক্তদের দিলেন বড় সুখবর !!
About Author

Leave a Comment

2.