আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীরের প্রথম সফরে ওডিআই সিরিজ জায়গা পেলেন না বিরাট-রোহিত’রা, এই কারণে থাকছে দলের বাইরে !!

Published on:

WhatsApp Group Join Now

BCCI টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর এক সপ্তাহের মধ্যে প্রধান কোচের পদ পূরণ করেছে। রাহুল দ্রাবিড়ের জায়গায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পেয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গম্ভীরের প্রথম সফর হবে শ্রীলঙ্কায়, যেখানে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো অভিজ্ঞ খেলোয়াড়দের দেখা যাবে না। রাহুল দ্রাবিড়ের জায়গায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পেয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। শ্রীলঙ্কা সফর থেকে গৌতম গম্ভীর দায়িত্ব নেবেন।

জুলাইয়ের শেষে, টিম ইন্ডিয়া যাবে শ্রীলঙ্কায়, যেখানে ভারতীয় দলকে খেলতে হবে ৩টি টি-টোয়েন্টি এবং একাধিক ওয়ানডে ম্যাচ। ২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। গম্ভীরের প্রথম সফরে রোহিত শর্মা এবং বিরাট কোহলি সহ কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে দেখা যাবে না বলে জানা গেছে।

Gautam Gambhir,
Gautam Gambhir

টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জিতেছে টিম ইন্ডিয়া। এর মাধ্যমে টি-টোয়েন্টি ফরম্যাটে রোহিত-কোহলিদের যুগের অবসান ঘটল। । তবে ভক্তরা ওয়ানডে ও টেস্টে গ্রেটদের দেখতে পারবেন। তবে এর জন্য এখন দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, শ্রীলঙ্কা সফর থেকে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জাসপ্রিত বুমরাহকে বিশ্রাম দেবে বিসিসিআই।

বাংলাদেশ ভারতে না আসা পর্যন্ত তিনজন অভিজ্ঞ খেলোয়াড়ই বিশ্রামে থাকবেন। সেপ্টেম্বরের শেষে ভারত-বাংলাদেশের মধ্যে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার সন্ধ্যায়, বিসিসিআই সচিব জয় শাহ গম্ভীরকে (Gautam Gambhir) বিসিসিআইতে স্বাগত জানান। তিনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার-এ পোস্ট করে লিখেছেন, ‘আমি খুবই খুশি যে আমি গৌতম গম্ভীরকে ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে স্বাগত জানাচ্ছি।

আধুনিক সময়ে ক্রিকেট দ্রুত বিকশিত হয়েছে এবং গৌতম তার ক্যারিয়ার জুড়ে বিভিন্ন ভূমিকায় দুর্দান্ত অভিনয় করার পরে এটিকে ঘনিষ্ঠভাবে পরিবর্তন করতে দেখেছেন। গৌতম ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আদর্শ ব্যক্তি। টিম ইন্ডিয়ার প্রতি তার স্পষ্ট দৃষ্টিভঙ্গি এবং তার বিশাল অভিজ্ঞতা তাকে এই উত্তেজনাপূর্ণ এবং সবচেয়ে চাহিদাপূর্ণ কোচিং ভূমিকা পরিচালনা করার জন্য পুরোপুরি প্রস্তুত করে।

বিসিসিআই তাকে এই নতুন যাত্রা শুরু করতে সমর্থন করে। কোচ হওয়ার পর গৌতম গম্ভীর সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টের মাধ্যমে তার উদ্দেশ্য ব্যাখ্যা করেছেন। তিনি লিখেছেন, “ভারত আমার পরিচয় এবং আমার দেশের সেবা করার এই আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ। আমি ফিরে আসতে পেরে গর্বিত, যদিও ভিন্ন রূপে। কিন্তু আমার লক্ষ্য সবসময়ের মতোই, প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা। ভারতীয় খেলোয়াড়রা তাদের কাঁধে ১.৪ বিলিয়ন ভারতীয়দের স্বপ্ন বহন করে এবং আমি এই স্বপ্নগুলিকে সত্যি করার জন্য যথাসাধ্য চেষ্টা করব!”

আরও পড়ুন। Gautam Gambhir: হেড কোচ হওয়ার পরেই হার্দিকের কাছ থেকে সহ-অধিনায়কের পদ কেড়ে নিলেন গৌতম গম্ভীর, এই অভিজ্ঞ খেলোয়াড়ের হাতে তুলে দিলেন দায়িত্ব !!
About Author

Leave a Comment

2.