আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: ভারতীয় দলে যোগ দেওয়ার পর এই ৩ তরুণ খেলোয়াড়ের ভাগ্য বদলে দেবেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ ২০২৪ সালের ICC T20 বিশ্বকাপের মাধ্যমে শেষ হচ্ছে তার জায়গায় গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতের নতুন প্রধান কোচ হবেন এটা প্রায় নিশ্চিত। BCCI যেকোনো দিন আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এটি লক্ষণীয় যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে তিনি যদি টিম ইন্ডিয়ার প্রধান কোচ হন তবে তিনি ভবিষ্যতের দলকে প্রস্তুত করবেন। এমন পরিস্থিতিতে অনেক তরুণ খেলোয়াড় সুযোগ পেতে পারেন। IPL২০২৪-এ ভাল পারফর্ম করা সেই সমস্ত খেলোয়াড়দের সম্পর্কে, যাদেরকে গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়াতে এন্ট্রি দিতে পারেন।

১. অভিষেক শর্মা:

Abhishek Sharma, Gautam Gambhir
Abhishek Sharma

সানরাইজার্স হায়দ্রাবাদ IPL ২০২৪-এর ফাইনালে উঠতে সফল হয়েছিল। তাদের সাফল্যে বড় অবদান ছিল দলের টেকার ব্যাটসম্যান অভিষেক শর্মার (Abhishek Sharma)। অভিষেক ১৬টি ম্যাচে ৩২.২৭ গড়ে এবং ২০৪.২২-এর অবিশ্বাস্য স্ট্রাইক রেটে ৪৮৪ রান করেছেন।

শুধু তাই নয়, টুর্নামেন্টে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন অভিষেক। মোট ৪২টি ছক্কা মেরেছেন তিনি। এমন পরিস্থিতিতে গৌতম গম্ভীর (Gautam Gambhir) তাকে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করতে পারেন।

২. রিয়ান পরাগ:

Riyan Parag, Gautam Gambhir
Riyan Parag

গত কয়েক মৌসুমে ক্রমাগত ফ্লপ হওয়ার পর, রিয়ান পরাগ (Riyan Parag) IPL২০২৪-এ নিজের আসল যোগ্যতা প্রমাণ করেছেন । তিনি রাজস্থান রয়্যালসের হয়ে এই মৌসুমে ১৫ ম্যাচে ৫২.০৯ গড়ে এবং ১৪৯.২২ স্ট্রাইক রেটে ৫৭৩ রান করেছেন।

এই সময়ে তার ব্যাট থেকে এসেছে ৪টি হাফ সেঞ্চুরি ইনিংস। এছাড়া গত ঘরোয়া মৌসুমেও ব্যাট হাতে অনেক রান করেছিলেন রিয়ান পরাগ। তাই তিনিও গৌতম গম্ভীরের নজরে থাকবেন।

৩. মায়াঙ্ক যাদব:

Mayank Yadav, Gautam Gambhir
Mayank Yadav

২০২৪ সালের IPL-এ লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলার সময় মায়াঙ্ক যাদব (Mayank Yadav) তার গতি দিয়ে সবাইকে অবাক করে দিয়েছিলেন। তিনি শুধু রেকর্ড ব্রেকিং গতিতে বোলিং করেননি, নিখুঁতভাবে বোলিং করার সময় প্রচুর উইকেটও নিয়েছেন।

কিন্তু ইনজুরির কারণে তিনি তার পূর্ণ সক্ষমতা দেখাতে পারেননি। মায়াঙ্ক ৪ ম্যাচে ১২.১৪গড়ে এবং ৬.৯৯ ইকোনমিতে ৭টি উইকেট নিয়েছেন। এখন গৌতম গম্ভীর চাইবেন যে এই তরুণ বোলারকে আসন্ন ICC টুর্নামেন্টের জন্য প্রস্তুত করা হোক।

আরও পড়ুন। Gautam Gambhir: গম্ভীর কোচ হতেই খুলে গেলো শ্রেয়াস আইয়ারের ভাগ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে দেবেন দলকে নেতৃত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.