আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: অধিনায়ক থেকে উইকেটরক্ষক, T20 ফরম্যাটের সম্পূর্ণ দল বদলে দেবেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের পরে, গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হতে চলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই তার নাম ঘোষণা করতে পারে বিসিসিআই। কোচ হওয়ার পর গম্ভীরের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য নতুন দল তৈরি করা।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কারণ সম্ভবত T20 বিশ্বকাপ ২০২৪ রোহিত শর্মা এবং বিরাট কোহলির মতো সিনিয়র খেলোয়াড়দের জন্য শেষ টুর্নামেন্ট। এরপর তাকে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে দেখা যাবে না। এমতাবস্থায়, গম্ভীরের লক্ষ্য হবে তরুণ খেলোয়াড়দের একটি দল তৈরি করা। অধিনায়ক থেকে উইকেটরক্ষক সবার মধ্যেই পরিবর্তন আসতে পারে। পুরো টিম কেমন হবে তা জানাই।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হওয়ার পর তার প্রথম লক্ষ্য হবে টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য দলকে প্রস্তুত করা।টি-টোয়েন্টি ফরম্যাটে হার্দিক পান্ড্য ভারতের দায়িত্ব নেবেন এমন সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় তিনিই অধিনায়ক হবেন তা নিশ্চিত।ভারতের কাছে উইকেটকিপিংয়ে ঋষভ পান্ত ও সঞ্জু স্যামসনের বিকল্প রয়েছে। এগুলি ছাড়াও ভারতের বোলিংও স্থির, যার মধ্যে রয়েছে জাসপ্রিত বুমরাহ, আরশদীপ সিং এবং মোহাম্মদ সিরাজ। তবে চতুর্থ বোলার হিসেবে নেই কোনো খেলোয়াড়। ভারতের চতুর্থ ফাস্ট বোলার হিসেবে মায়াঙ্ক যাদবের অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Gautam Gambhir
Gautam Gambhir

রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে টি-টোয়েন্টি থেকে প্রত্যাহার করার পরে, টপ অর্ডার ব্যাটসম্যানদের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে।এমতাবস্থায় গৌতম গম্ভীরকে খুঁজে বের করতে হবে কোন খেলোয়াড়কে ওপেনার হিসেবে ফিট করা যায়। বর্তমানে চার ওপেনার দৌড়ে রয়েছেন। এর মধ্যে রয়েছেন শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, অভিষেক শর্মা এবং ঋতুরাজ গায়কওয়াড়। তাদের মধ্যে গিল, জয়সওয়াল এবং ঋতুরাজ তিনজনই ভারতের হয়ে ওপেন করেছেন এবং তারাও দুর্দান্ত, তাই ভবিষ্যতে ফোকাস শুধুমাত্র এই তিনজনের উপর থাকবে।

আমরা যদি মিডল অর্ডার এবং স্পিন বিভাগের দিকে তাকাই, গৌতম গম্ভীরের বর্তমানে মিডল অর্ডারে রয়েছেন সূর্যকুমার যাদব, শিবম দুবে এবং রিঙ্কু সিং। স্পিনে রয়েছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল। সামনের কিছু সময়ের জন্য মিডল অর্ডার প্রায় একই থাকবে।তবে স্পিন বিভাগে পরিবর্তন আসবে। রবীন্দ্র জাদেজার বাদ পড়ার সম্ভাবনা রয়েছে।তার জায়গায় শাহবাজ আহমেদকে অন্তর্ভুক্ত করা যেতে পারে। রিস্ট স্পিনার চাহালকে বাদ দিয়ে রবি বিষ্ণোইকে সুযোগ দেওয়া যেতে পারে।

শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কওয়াড়, সূর্যকুমার যাদব, শিবম দুবে, রিংকু সিং, হার্দিক পান্ড্য (অধিনায়ক), সঞ্জু স্যামসন, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, জাসপ রাজকুমার, বীরশ্রেষ্ঠ। , আরশদীপ সিং এবং মায়াঙ্ক যাদব।

আরও পড়ুন। Gautam Gambhir: “আমি খুশি কিন্তু…” ভারতীয় দলের হেড কোচ হওয়ার আগে প্রথমবার মুখ খুললেন গৌতম গম্ভীর, করলেন বড় মন্তব্য !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.