আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বড় সুখবর পেল ভারতীয় ভক্তরা, বিশ্বকাপ চলাকালীন ১৪ হাজার রান করা এই অভিজ্ঞ ক্রিকেটারকে দলের হেড কোচ বানালো BCCI !!

Updated on:

WhatsApp Group Join Now

2024 সালের T20 বিশ্বকাপের পরে , টিম ইন্ডিয়ার (Team India) বর্তমান হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করবেন তিনি। তিনি কোচিং-এর মেয়াদ বাড়াতে অস্বীকার করেছিলেন। এমতাবস্থায়, BCCI-কে তাদের নতুন প্রধান কোচের পদের জন্য অনুসন্ধান শুরু করতে হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট বোর্ড ২০২৪ সালের মে মাসে প্রধান কোচ নিয়োগের জন্য আবেদনও আহ্বান করেছিল। ভারত ছাড়াও বিশ্বের অনেক প্রাক্তন খেলোয়াড় কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছিলেন। কিন্তু এখন দায়িত্ব দেওয়া যেতে পারে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ২টি বিশ্বকাপ জেতা এক বিশেষ খেলোয়াড়কে।

অনেক ভারতীয় তারকা কোচ হওয়ার দৌড়ে তাদের আগ্রহ প্রকাশ করেছিলেন, যার মধ্যে বীরেন্দ্র সেহবাগ (Virender Sehwag), হরভজন সিং (Harbhajan Singh) এবং গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম রয়েছে। তবে এই দৌড়ে অনেক এগিয়ে ছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

অনেক রিপোর্টে প্রকাশ পেয়েছে গৌতিই BCCI-এ প্রথম পছন্দ। এমন পরিস্থিতিতে দৈনিক জাগরণের প্রতিবেদনে বলা হয়েছে, গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) প্রধান কোচ করা হয়েছে। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর অর্থাৎ জুনের শেষ দিনে তারা এটি ঘোষণা করবে।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

এবারের IPL-এ KKR গৌতমকে IPL ২০২৪-এর মেন্টর হিসেবে দলে ফেরত পাঠায়। তিনি তার কোচিংয়ে KKR-কে মৌসুমের চ্যাম্পিয়নও করেছিলেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, KKR মালিক শাহরুখ খান KKR-এর মেন্টর হয়ে থাকার জন্য গৌতম গম্ভীরকে একটি ব্ল্যাঙ্ক চেক অফার করেছিলেন।

কিন্তু গম্ভীর তার বিবৃতিতে অনেকবার স্পষ্ট করে দিয়েছেন যে তার জন্য দেশই সবার আগে। এই পরিস্থিতিতে, গৌতি প্রথমে ভারতীয় দল (Team India) বেছে নেবেন নাকি KKR-এর সাথে তার চুক্তি চালিয়ে যাবেন তা দেখতে আকর্ষণীয় হবে।

BCCI-এর নিয়ম অনুসারে, কোনও ভারতীয় প্রধান কোচ তার মেয়াদে IPL বা বিশ্বের কোনও ফ্র্যাঞ্চাইজির অংশ হতে পারবেন না।গৌতম গম্ভীর একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি T-20 বিশ্বকাপ ২০০৭ এবং ODI বিশ্বকাপ ২০১১ ফাইনালে তার ব্যাট দিয়ে অর্ধশতক করেছেন।

তিনি ভারতের হয়ে ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৫ গড়ে ৪১৫৪ রান করেছেন। এছাড়া ১৪৭টি ওডিআই ম্যাচে গৌতির নামে ৩৯.৬৮ গড়ে ৫২৩৮ রান রয়েছে এবং ৩৭ টি T20 ম্যাচে ২৭.৪১ গড়ে ৯৩২ রান করেছেন তিনি।

আরও পড়ুন। Team India: বিশ্বকাপের মঞ্চে ঘটলো এই কাকতালীয় ঘটনা, বৃষ্টির হাত ধরেই রোহিতের হাতে উঠতে চলেছে দ্বিতীয় ট্রফি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.