আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: টি-টোয়েন্টি ও ওডিআই ফরম্যাটে কোচ হচ্ছেন গম্ভীর, টেস্ট দলের দায়িত্ব সামলাবেন এই কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রধান কোচ হওয়ার জন্য অনেক জল্পনা-কল্পনা ইতিমধ্যেই শুরু হয়ে গেছে।ভারতীয় দল ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) চ্যাম্পিয়ন হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর অনেক বড় পরিবর্তন দেখা যাচ্ছে টিম ইন্ডিয়াতে। T20 ফরম্যাটে অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli) । শিগগিরই এই ফরম্যাটে নতুন অধিনায়ক ঘোষণা করতে পারে BCCI।

অন্যদিকে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হয়েছে। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) T20 এবং ওয়ানডে ফরম্যাটের প্রধান কোচ হিসেবে বেছে নেওয়া হতে পারে। যেখানে এই অভিজ্ঞকে টেস্ট ফরম্যাটের প্রধান কোচ করা যেতে পারে।

ভারত T20 বিশ্বকাপ ২০২৪ শিরোপা জেতার পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে গেছে। তার পরেই নতুন প্রধান কোচের দৌড়ে তালিকায় এগিয়ে রয়েছে প্রাক্তন খেলোয়াড় গৌতম গম্ভীরের নাম। ওডিআই ক্রিকেট এবং T20 ফরম্যাটে তিনি BCCI এবং টিম ইন্ডিয়ার কোচ হিসেবে নির্বাচিত হতে পারেন।

Woorkeri Raman, Gautam Gambhir
Woorkeri Raman

এক সাক্ষাৎকারে এই বড় দায়িত্ব কাঁধে নিতে সম্মতি জানিয়েছেন তিনি। তিনি নির্বাচিত হলে ২০২৭ সাল পর্যন্ত দলের সঙ্গে যুক্ত থাকবেন। এ বছর ভারতকে ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণ করতে হবে। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) টেস্টের জন্য নতুন প্রধান কোচ নির্বাচন করতে পারে।

গম্ভীর কে ছাড়া টেস্ট ফরম্যাটে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব কাকে দেয়া যায় এই নিয়ে অনেক বিশেষজ্ঞসহ ভক্তদের মধ্যে ইতিমধ্যেই অনেক জল্পনা কল্পনা শুরু হয়েছে। ওয়ানডে ও T20 ছাড়াও টেস্টে অন্য যেকোনো কোচ নিয়োগ করা যেতে পারে। যদি রিপোর্ট বিশ্বাস করা হয়, ডব্লিউভি রমনকে (Woorkeri Raman) টেস্ট ফরম্যাটে টিম ইন্ডিয়ার কোচ করা হতে পারে।

ডব্লিউভি রমন (Woorkeri Raman) যখন মহিলা দলের কোচিং করছিলেন, তখন অনেক গণ্ডগোল হয়েছিল। তার বিরুদ্ধে গুরুতর অভিযোগ ছিল। এরপর তাকে পদ থেকে সরিয়ে দেয় BCCI। চেন্নাইয়ের বাসিন্দা রমনের কোচিংয়ের দীর্ঘ অভিজ্ঞতা রয়েছে।

তার ক্যারিয়ারে ৩৮টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে। রমন IPL-এ চেন্নাই, কলকাতা এবং পাঞ্জাবের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ২০১৫ সালে এনসিএ-তে পরামর্শক হিসেবে কাজ করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: অধিনায়ক থেকে উইকেটরক্ষক, T20 ফরম্যাটের সম্পূর্ণ দল বদলে দেবেন গৌতম গম্ভীর !!
About Author

Leave a Comment

2.