আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীর হবেন ভারতীয় দলের নতুন হেড কোচ, ক্রিকেট জগতে তোলপাড় সৃষ্টি করল এই অভিজ্ঞের পোস্ট !!

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বর্তমানে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ খুঁজছে। বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হচ্ছে ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর। এদিকে আটলকন সফরও চলছে। নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming) থেকে শুরু করে অনেক অস্ট্রেলিয়ান তারকাদের নাম উঠে এসেছে টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচের দৌড়ে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে এরই মধ্যে ভারতীয় ক্রিকেটের সাথে যুক্ত একজন ব্যক্তি তার বিবৃতিতে স্পষ্ট করে দিয়েছেন যে প্রাক্তন অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর (Gautam Gambhir) ভারতের পরবর্তী প্রধান কোচ হবেন। আসলে, টিম ইন্ডিয়ার বোলিং কোচ ভরত অরুণ (Bharat Arun) তার বক্তব্য দিয়ে আলোড়ন সৃষ্টি করেছেন।

তিনি বলেছেন যে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সমস্ত গুণাবলী রয়েছে যা তাকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ পদের প্রতিদ্বন্দ্বী করে তোলে। ভরতের এই বিবৃতি সেই সমস্ত মিডিয়া রিপোর্টকে শক্তি দিয়েছে, যার মতে BCCI গৌতমকে পরবর্তী প্রধান কোচ করতে চায়। তবে এ বিষয়ে চূড়ান্ত আলোচনা এখনো হয়নি।

Gautam Gambhir
Gautam Gambhir

তবে বলা হচ্ছে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচের পদের জন্য BCCI-এর কাছে ৩০০০ টিরও বেশি আবেদন এসেছে। গৌতম গম্ভীরের কোনো কোচিং অভিজ্ঞতা নেই, তবে IPL-এ মেন্টর হিসেবে তার রেকর্ড চমৎকার। তিনি IPL ২০২২ এবং ২০২৩-এ লখনউ সুপার জায়ান্টসের (LSG) পরামর্শদাতা ছিলেন এবং এই উভয় মরসুমেই দল প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছিল।

এর পরে, IPL ২০২৪-এ, গৌতম কলকাতা নাইট রাইডার্সে (KKR) যোগ দেন এবং এই দলটি কেবল প্লে-অফেই জায়গা করেনি বরং গর্বের সাথে শিরোপাও জিতেছিল। টিম ইন্ডিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে গৌতম গম্ভীরের ক্যারিয়ার বেশ উজ্জ্বল ছিল। খেলার তিনটি ফরম্যাটেই তিনি ভারতের প্রতিনিধিত্ব করেছেন।

তিনি ৫৮টি টেস্ট ম্যাচে ৪১.৯৬ গড়ে ৪১৫৪ রান করেছেন। একই সময়ে, তিনি ওডিআই ফরম্যাটে ১৪৭টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৩৯.৬৮ গড়ে ব্যাট দিয়ে ৫২৩৮ রান করেছেন। এর বাইরে ৩৭টি T20 ম্যাচে ৯৩২ রান করেছেন গম্ভীর (Gautam Gambhir) । বাঁহাতি ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২১টি সেঞ্চুরি এবং ৬৩টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: গৌতম গম্ভীর কোচ হওয়ার সাথে সাথেই ভাগ্য খুলেছে এই ২ খেলোয়াড়ের, রাতারাতি পেলেন টিম ইন্ডিয়াতে সুযোগ !!
About Author

Leave a Comment

2.