আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ হিসাবে এই বিধ্বংসী ফাস্ট বোলারকে নির্বাচিত করতে চান গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

আজ ভারত বনাম জিম্বাবুয়ের মধ্যে চতুর্থ T20 ম্যাচ অনুষ্ঠিত হবে। আর এর মধ্যেই ভারতীয় দলের নতুন হেড কোচ হিসাবে নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে, সাপোর্টিং স্টাফ এখনও ঘোষণা করা হয়নি। এদিকে, টিম ইন্ডিয়ার নতুন বোলিং কোচ হওয়ার দৌড়ে একটি নতুন নাম উঠে আসছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতের বোলিং কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার মর্নে মরকেল (Morne Morkel)। দক্ষিণ আফ্রিকার এই সাবেক ফাস্ট বোলারের কোচিংয়ে ভালো অভিজ্ঞতা আছে। ভারতীয় দলের নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) চোখে তিনি।

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের সময় মর্নে মরকেল (Morne Morkel) পাকিস্তান দলের কোচ ছিলেন। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে তার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কয়েক মাস আগেই তিনি পদত্যাগ করেছিলেন। তবে সূত্রানুসারে জানা গেছে হয় যে গম্ভীর (Gautam Gambhir) BCCI-কে বোলিং কোচের পদের জন্য মর্নে মরকেলের নাম অনুমোদন করেছেন।

ক্রিকবাজের রিপোর্ট অনুসারে, এই বিষয়ে কিছু আলোচনা হয়েছে দক্ষিণ আফ্রিকান খেলোয়াড় মর্নে মরকেলের সাথে, যিনি এখন অস্ট্রেলিয়ায় স্থায়ী হয়েছেন। গম্ভীর ও মরনে মরকেল IPL-এ একসঙ্গে কাজ করেছেন। লখনউ সুপার জায়ান্টস IPL টিমের সাথে দুজনের ভাল সম্পর্ক রয়েছে, যেখানে গম্ভীর দুই বছর ধরে পরামর্শদাতা হিসাবে কাজ করেছিলেন।

Morne Morkel, Gautam Gambhir
Morne Morkel

এরপর গৌতম গম্ভীর (Gautam Gambhir) কলকাতা নাইট রাইডার্সে যোগ দেওয়ার পরে এবং প্রধান কোচ অ্যান্ডি ফ্লাওয়ার (Andy Flower) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে চলে যাওয়ার পরে, মরনে মরকেল নতুন প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের (Justin Langer) অধীনে একই দলে ছিলেন। মরনে মরকেল আন্তর্জাতিক এবং IPL উভয় ক্ষেত্রেই একজন উজ্জ্বল কোচের ভূমিকা পালন করেছেন।

৩৯ বছর বয়সে ২০১৮ সালে অবসর নেওয়ার পরে, মরনে মরকেল গেমের নতুন প্রযুক্তি সম্পর্কে ভালভাবে সচেতন এবং তাদের সাথে আপডেট থাকে। বোলিং কোচ পদে এগিয়ে এসেছে লক্ষ্মীপতি বালাজি, বিনয় কুমার সহ অনেকের নাম। আরও জানা গেছে যে BCCI এই পদের জন্য জাহির খানকে বিবেচনা করছে।

যদিও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও নেওয়া হয়নি, তবে মনে হচ্ছে BCCI শিগগিরই একটি সিদ্ধান্তে পৌঁছাতে পারে। তবে একজন খেলোয়াড় হিসেবে মর্নে মরকেলের পারফরম্যান্স খুবই ভালো। দক্ষিণ আফ্রিকার হয়ে ৮৬টি টেস্ট ম্যাচে ৩০৯ উইকেট ও ১১৭টি ওডিআই ম্যাচে ১৮৮টি উইকেট নিয়েছেন মরকেল। এছাড়া ৪৪টি T20 ম্যাচে ৪৭টি উইকেট নিতে সক্ষম হয়েছেন তিনি।

আরও পড়ুন। Gautam Gambhir: হার্দিকের বদলে সৌরভ গাঙ্গুলির এই প্রিয় খেলোয়াড়কে ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব দিতে চলেছেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.