আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir Team India Coach: এবার জল্পনাই সত্যি হলো, ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর! ঘোষণা জয় শাহ-র

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir Team India Coach: সম্প্রতি বিশ্বজয় করে এসেছে ভারতীয় দল। এবার ভারতীয় দলে আসছেন নতুন কোচ তিনি আর কেউ নন সম্ভাব্য গৌতম গম্ভীর। যার হাত ধরে ভারত এগিয়ে গিয়েছে, জয়ের শিরোপা মাথায় নিয়ে সেই গৌতমকেই আবার নির্বাচন করছে ভারতীয় দল।

WhatsApp Group Join Now

অন্তত তাতেই সীলমোহর দিচ্ছেন জয় শাহ। ইতিমধ্যে এই টুইটারে একটি ইঙ্গিত পূর্ণ পোস্ট করেছেন অমিত শাহের ছেলে। প্রসঙ্গত টিম ইন্ডিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর কোচের পদথেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

তিনি কি আবার হবেন কোচ তা নিয়ে প্রশ্ন করা হলে কোন রকম মন্তব্য করতে চাননি। প্রায় সাড়ে তিন বছর দলের দায়িত্ব সামলে ছিলেন গম্ভীর। কথা ছিল জুলাই মাসে নতুন কোচের কথা ঘোষণা করা হবে। ২০২৭ সালের ডিসেম্বর মাস পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচ হিসেবে নিযুক্ত থাকবেন তিনি।

তিনটি ফর মাঠে তিনি হবেন পুরোহিত। বিসিসিআই বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল কোচ হতে যারা ইচ্ছুক আবেদন করতে পারেন। সেই আবেদনে জমা পড়েছিল সৌরভ গাঙ্গুলীর নাম। এছাড়া রবি শাস্ত্রী থেকে কপিল দেবের নাম জমা পড়ে। ২০২৪ সালে কলকাতা নাইট রাইডার্সর মেন্টর ছিলেন গৌতম গম্ভীর।

তার আগে লখনৌ সুপার জয়েন্টসের প্রধান হিসেবে কাজ করেন। ২০২২ এবং ২০২৩ সালে আইপিএল মরসুমে লখনৌ দুর্দান্ত ইনিংস খেলেছিলেন। তারপরেই গৌতমের নাম ছড়িয়ে পড়ে। এবার ভারতের আরও গুরুদায়িত্ব উঠে এলো তার কাঁধে। ক্রিকেটার হিসেবে টিম ইন্ডিয়াকে গর্বিত করেছেন বারবার।

আরও পড়ুন: Ishan Kishan: জিম্বাবুয়ে সিরিজে সুযোগ না পেয়ে বড় পদক্ষেপ নিলেন ইশান কিশান, লজ্জিত হলো BCCI !!

২০১১ সালে একদিনের ক্রিকেট বিশ্বকাপে তার সেই রুদ্ধশ্বাসী রানের কথার সকলের মনে রয়েছে। ২০২৪ সালে আইপিএল টুর্নামেন্ট চলাকালীন ভারতের তরফ থেকে তাকে প্রস্তাব দেওয়া হয় তবে সেই সময় সময় চেয়ে নিয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত আবুধাবিতে একটি অনুষ্ঠানে তিনি সরাসরি ভারতের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করেন। তার সেই ইচ্ছার মর্যাদা দিয়েছে বিসিসিআই।

About Author

Leave a Comment

2.