আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: হেড কোচ হওয়ার পর বিরাট-রোহিতের ছুটি ভেস্তে দিলেন গৌতম গম্ভীর, আসন্ন সিরিজে দলে যোগ দেবেন দুই মহাতারকা !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: জিম্বাবুয়ে সফরের পর এবার শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের T20 ও ওডিআই সিরিজ খেলতে রওনা দেবে টিম ইন্ডিয়া। সেই জন্য দল নির্বাচন করতে ব্যস্ত ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দলে কারা জায়গা পাবেন আর করা বাইরে যাবেন সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সূত্রানুসারে জানা গেছে, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) কিছু দিনের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছেন। এমন পরিস্থিতিতে দলের নতুন হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) চান, ভারতীয় দল যেন সিনিয়র খেলোয়াড়দের সমর্থন পায়। এমতাবস্থায় দায়িত্ব চাপতে চলেছে বিরাট কোহলি ও রোহিত শর্মার ওপর।

আসলে, টিম ইন্ডিয়ার সিনিয়র বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma) এবং জসপ্রিত বুমরাহও (Jasprit Bumrah) বোর্ডের কাছে ছুটি চেয়েছেন। তবে গম্ভীর (Gautam Gambhir) এখন এই বিষয়ে বোর্ডের সাথে কথা বলছেন এবং তাঁর মতে সিনিয়রদের এখন দলে ফিরতে হবে।

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে খেলতে হবে এই তিন তারকা খেলোয়াড়কে। সম্প্রতি আরেকটি প্রতিবেদন এসেছে যেখানে হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) রোহিত শর্মা ও বিরাট কোহলির তারকা খেলোয়াড় জুটি এবং ফ্রন্টলাইন ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকে ওয়ানডে সিরিজে খেলতে বলেছেন বলে জানা গেছে।

Team India, Gautam Gambhir
Team India

আসন্ন শ্রীলঙ্কা সফরে তিনটি ৫০ ওভারের ম্যাচ হবে দুই দলের মধ্যে। প্রথম ম্যাচ শুরু হবে ২ আগস্ট থেকে। বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪ ও ৭ আগস্ট। আর ওডিআই সিরিজের সবকটি ম্যাচ খেলা হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। গম্ভীর (Gautam Gambhir) এই খেলোয়াড়দের খেলতে বলেছেন কারণ শ্রীলঙ্কা সফরের পর সেপ্টেম্বরে ভারতকে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে হবে।

এই দুটি সিরিজেই অনেক লম্বা বিরতি রয়েছে, তাই এই সিরিজে সব সিনিয়র খেলোয়াড় খেলতে পারবেন। শীঘ্রই ভারতের আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করা হবে বলে আশা করা হচ্ছে। দল ঘোষণার আগে, কিছু মিডিয়া রিপোর্টে জানা গেছে যে রোহিত শর্মাকে ২০২৪ সালের T20 বিশ্বকাপের শিরোপা জেতার পর প্রথমবারের মতো ওডিআই ম্যাচে অধিনায়কত্ব করতে দেখা যাবে।

অধিনায়কত্বের কথা বললে, হার্দিক পান্ডিয়া (Suryakumar Yadav) T20-তে দলকে নেতৃত্ব দেবেন এবং সূর্যকুমার যাদবেরও (Suryakumar Yadav) দলের অধিনায়ক হওয়ার সম্ভাবনা রয়েছে। জিম্বাবুয়ে সফরে বিশ্রাম পাওয়া হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব এবং কুলদীপ যাদব শ্রীলঙ্কার বিপক্ষে ফিরতে পারেন বলে আশা করা হচ্ছে।

একই সঙ্গে অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজেরও দলে জায়গা পাওয়া নিশ্চিত বলে মনে করা হচ্ছে। এই সিরিজে শুভমান গিল (Shubman Gill), যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal), অভিষেক শর্মাকে (Abhishek Sharma) সুযোগ দিলেও, ভারতীয় দল থেকে বাদ পড়তে পারেন রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad)।

আরও পড়ুন। Gautam Gambhir: সমস্যার মুখে পড়লেন এমএস ধোনির এই ৩ প্রিয় শিষ্য, প্রথম সিরিজের পরেই তাদের দলছুট করলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.