আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: হেড কোচ হওয়ার পরেই হার্দিকের কাছ থেকে সহ-অধিনায়কের পদ কেড়ে নিলেন গৌতম গম্ভীর, এই অভিজ্ঞ খেলোয়াড়ের হাতে তুলে দিলেন দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

গত মঙ্গলবার, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ BCCI ভারতের প্রাক্তন কিংবদন্তি খেলোয়াড় গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হিসেবে নিযুক্ত করেছে। আসন্ন শ্রীলঙ্কা সফরে কোচিংয়ের দায়িত্ব গ্রহণ করবেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর (Gautam Gambhir) প্রধান কোচ হওয়ার পর থেকে টিম ইন্ডিয়াতে বড় ধরনের পরিবর্তন আশা করা হচ্ছে এবং তা শ্রীলঙ্কা সফর থেকে শুরু হতে চলেছে। সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হচ্ছে যে শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) কাছ থেকে টিম ইন্ডিয়ার সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়া হবে।

জুলাইয়ের শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের T20 সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। এই সিরিজে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) জায়গায় নীল জার্সিধারী দলের সহ-অধিনায়ক হতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান সঞ্জু স্যামসন (Sanju Samson)।

Hardik Pandya And Sanju Samson, Gautam Gambhir
Hardik Pandya And Sanju Samson

IPL-এ গত কয়েক মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়ে খুব ভালো কাজ করেছেন সঞ্জু। ২০২৪-এর IPL-এ রাজস্থানকে প্লে অফে নিয়ে যেতেও সফল হয়ে সঞ্জু স্যামসন (Sanju Samson)। এই কারণেই তাকে সহ-অধিনায়ক নির্বাচিত করা যেতে পারে বলে মনে করছেন ভক্তরা।

T20 আন্তর্জাতিক থেকে রোহিত শর্মার (Rohit Sharma) অবসর নেওয়ার পরে, হার্দিক পান্ডিয়া এখন T20 ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার নতুন পূর্ণকালীন অধিনায়ক হিসাবে নিযুক্ত হতে পারেন। হার্দিক T20 বিশ্বকাপ ২০২৪ এবং ওয়ানডে বিশ্বকাপ ২০২৩-এ টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক ছিলেন।

অর্থাৎ, নির্বাচক কমিটি এবং ভারতীয় ক্রিকেট বোর্ড দীর্ঘদিন ধরে হার্দিককে অধিনায়কত্ব হস্তান্তর করার বিষয়ে বিবেচনা করছিল। এমন পরিস্থিতিতে হার্দিককে সহ-অধিনায়কত্ব থেকে সরিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে অধিনায়ক নিয়োগ করা হতে পারে।

আরও পড়ুন। Gautam Gambhir: নতুন অধিনায়কের জন্য চারটি নাম সামনে রেখেছেন আগারকার, প্রধান কোচ হওয়ার সাথে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.