আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: মরকেল-জহির খান নন, মাত্র ২ টেস্ট এবং ৮ ওয়ানডে খেলা এই খেলোয়াড়ই হচ্ছেন নতুন বোলিং কোচ, নাম প্রকাশ্যে আনলেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া এবং শ্রীলঙ্কা তিনটি T20 এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। এটাই হবে নতুন কোচ গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম সফর। এই সিরিজে বোলিং কোচ কে হবেন সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি বোলার মরনে মরকেল বোলিং কোচের দায়িত্ব নিতে পারেন বলে জানা গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এছাড়াও এই দৌড়ে ভারতের সাবেক ফাস্ট বোলার জহির খানের নামও ছিল। কিন্তু এখন যে তথ্য বেরিয়ে এসেছে, তাতে বোলিং কোচের ভূমিকায় থাকবেন না দুজনই। তার জায়গায় বোলিং কোচ হিসেবে আরেক অভিজ্ঞকে বেছে নিয়েছে BCCI। ভারতীয় দলের বোলিং কোচের জন্য তিনজনের নাম প্রস্তাব করেছিলেন গৌতম গম্ভীর।

প্রাথমিকভাবে গম্ভীর (Gautam Gambhir) প্রাক্তন ভারতীয় খেলোয়াড় বিনয় কুমারের (Vinay Kumar) নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু BCCI তা মানেনি। এর পরে, গম্ভীর আবারও প্রাক্তন ভারতীয় খেলোয়াড় লক্ষ্মীপতি বালাজির (Lakshmipathy Balaji) নাম প্রস্তাব করেছিলেন। BCCI এই নামটাও মানেনি। এরপর দক্ষিণ আফ্রিকার সাবেক বোলার মার্নে মরকেলের (Morne Morkel) নাম প্রস্তাব করেন গম্ভীর। কিন্তু এই নামটিও BCCI গ্রহণ করেনি।

Sairaj Bahutule, Gautam Gambhir
Sairaj Bahutule

ভারতীয় দল এখন নতুন বোলিং কোচ পাবে। প্রাক্তন ভারতীয় খেলোয়াড় সাইরাজ বাহুতুলে (Sairaj Bahutule) এখন ভারতের নতুন বোলিং কোচ হবেন। কিন্তু বলা হচ্ছে শুধু শ্রীলঙ্কা সফরেই ভারতীয় দলের বোলিং কোচ হবেন সাইরাজ। কারণ অন্তর্বর্তীকালীন বোলিং কোচের পদ দেওয়া হয়েছে সায়রাজকে। সায়রাজ ভিভিএস লক্ষ্মণের সাথে জাতীয় ক্রিকেট একাডেমিতে কাজ করেছিলেন।

পরে লক্ষ্মণ যখন ভারতীয় দলের কোচ ছিলেন, তখন তাঁর সঙ্গে ছিলেন সাইরাজ। সাম্প্রতিক জিম্বাবুয়ে সফরেও বোলিং কোচ হিসেবে কাজ করেছেন সাইরাজ (Sairaj Bahutule)। তাই ভারতীয় দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে সায়রাজের। এই পরিস্থিতিতে, তিনি আবারও গৌতম গম্ভীরের সাথে কোচিং স্টাফের সাথে যোগ দেবেন এবং টিম ইন্ডিয়াকে পরিষেবা দেবেন।

সাইরাজ বাথুলে দুটি টেস্ট ও আটটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সায়রাজ ছিলেন একজন অলরাউন্ডার, যিনি মুম্বাইয়ের ক্রিকেট মাঠে ক্রিকেটের পাঠ নিয়েছিলেন। তিনি শচীন টেন্ডুলকার এবং বিনোদ কাম্বলির সাথেও খেলেছেন। আইপিএলে কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। যে ইতিমধ্যেই ভারতীয় দলের জন্য দুই সহকারী কোচ নিয়োগ করা হয়েছে।

এর মধ্যে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অভিষেক নায়ার এবং ডাচ আক্রমণাত্মক অলরাউন্ডার রায়ান টেন ডয়েসচেট। এই পর্বে, গৌতম গম্ভীর (Gautam Gambhir), সাইরাজ বাথুলে (Sairaj Bahutule), অভিষেক নায়ার, রায়ান টেন ডোসচেট এবং টি দিলীপ সোমবার, ২২ জুলাই খেলোয়াড়দের সাথে কলম্বোর উদ্দেশ্যে রওনা হবেন।

আরও পড়ুন। Gautam Gambhir: শাস্ত্রী-দ্রাবিড়ের পর এখন গম্ভীরের শাসনেও ব্যাকআপ হিসাবে এন্ট্রি নিচ্ছেন এই খেলোয়াড়, গত ১০ বছর ধরে চলছে একই অবিচার !!
About Author

Leave a Comment

2.