আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার সাথে সাথেই ঘোষিত হল ভারতীয় স্কোয়াড, জায়গা পেলেন ১৫০ কিমিতে বোলিং করা ৪ বোলার !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলংকা সফরে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব পাবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) । শ্রীলঙ্কার বিরুদ্ধে (IND vs SL) সীমিত ওভারের সিরিজ খেলতে হবে টিম ইন্ডিয়াকে (Team India) । এই সময়ের মধ্যে, ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে ৩টি T20 এবং ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই সিরিজের জন্য শীঘ্রই ঘোষণা হতে চলেছে ভারতের দল। কিন্তু তার আগেই সামনে এসেছে একটি বড় তথ্য। সেই অনুযায়ী ওডিআই সিরিজে ভারতীয় দলের বোলিং ইউনিটে পরিবর্তন আনতে পারেন গৌতম গম্ভীর।

এছাড়াও, যে খেলোয়াড়রা ১৫০ কিলোমিটার গতিতে বল করে তাদের দলে অন্তর্ভুক্ত করা যেতে পারে। জানা গিয়েছে, টিম ইন্ডিয়ার প্রধান কোচ হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) । শ্রীলঙ্কার বিপক্ষে সফর ভারতীয় দলের কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্ট। এমতাবস্থায় তিনি এই সফরের জন্য নির্বাচকদের দ্বারা খেলোয়াড় বাছাইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

যদি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের কথা বলা হয়, তাহলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন ট্রফির (Champions Trophy 2025) প্রস্তুতির জন্য এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। আশা করা হচ্ছে যে ওডিআই সিরিজে যে খেলোয়াড়দের বেছে নেওয়া হবে সেই একই খেলোয়াড়দের ঘিরে এই ধরনের টুর্নামেন্টের জন্য ভারতীয় দল নির্বাচন করা হবে। এই কারণেই ওয়ানডে সিরিজে খেলোয়াড় বাছাইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন গৌতম গম্ভীর।

যদি খেলোয়াড় নির্বাচনের কথা বলা হয়, তাহলে রোহিত (Rohit Sharma) , বিরাট (Virat Kohli) , জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) , রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং হর্ষিত রানা (Harshit Rana) এবং মায়াঙ্ক যাদব (Mayank Yadav) IPL ২০২৪-এ অনেক প্রভাবিত করেছেন। যেখানে মায়াঙ্ক (Mayank Yadav) তার গতিতে সবার নজর কেড়েছিলেন।

Team India, Gautam Gambhir
Team India

যেখানে হর্ষিত (Harshit Rana) কঠিন পরিস্থিতিতে উইকেট নিয়ে দৃষ্টি আকর্ষণ করেছিলেন। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার অংশ হতে পারেন দুজনেই।

দুজনই ভালো পারফর্ম করলে চ্যাম্পিয়ন ট্রফির দলে জায়গা করে নিতে পারেন তারা। এমন পরিস্থিতিতে বোলিং দলের অংশ হবেন জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) , মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) , হর্ষিত রানা এবং মায়াঙ্ক যাদব।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এই সিরিজ থেকে বিশ্রাম নেবেন। তবে এই খেলোয়াড়রা অবশ্যই চ্যাম্পিয়ন ট্রফির (Champions Trophy 2025) দলে থাকবেন।বোলিং আক্রমণের কথা বললে, বর্তমানে মহম্মদ সিরাজ (Mohammed Siraj) , জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ শামি (Mohammed Shami) দলের অংশ।

তবে শামি (Mohammed Shami) চোট পেয়েছেন এবং বুমরাহ বিশ্রামে রয়েছেন। এমতাবস্থায় তারা দুজনেই এই সিরিজের অংশ হবেন না। ভারতীয় দলে থাকবেন সিরাজ। তারা ছাড়াও মায়াঙ্ক যাদব এবং হর্ষিত রানাও দলে থাকতে পারেন।

শ্রীলংকার বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য ভারতে নির্বাচিত দল রুতুরাজ গায়কওয়াড়, শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, কেএল রাহুল (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, রিংকু সিং, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মায়াঙ্ক যাদব, মহম্মদ সিরাজ, হর্ষদীপ সিং এবং হর্ষিত রানা।

আরও পড়ুন। Gautam Gambhir: গৌতম গম্ভীরের কোচিংয়ে সাফল্যের শীর্ষে পৌঁছাবেন এই ৩ অভিজ্ঞ খেলোয়াড়, শীঘ্রই দলে পাবেন সুযোগ !!
About Author

Leave a Comment

2.