আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: চলতি বিশ্বকাপে নতুন ব্যাটিং কোচ পেল টিম ইন্ডিয়া, রোহিতদের চিন্তামুক্ত করতে এগিয়ে আসলেন ২০১১’র বিশ্বজয়ী ক্রিকেটার !!

Updated on:

WhatsApp Group Join Now

World Cup 2023: ভারতীয় দলের হয়ে রোহিত শর্মা থেকে শুরু করে বিরাট কোহলি, কেএল রাহুল, সূর্য কুমার যাদবরা ২০২৩ বিশ্বকাপে (World Cup 2023) ভালই রান পাচ্ছেন। পাশাপাশি শুভমান দিন আহামরি রান না পেলেও তাকে নিয়ে মোটেও উদ্যোগী নয় ভারতীয় শিবির। কিন্তু ভারতের গুরুত্বপূর্ণ ৪ নম্বর পজিশন এর ব্যাটার শ্রেয়াস আইয়ার একদমই রান পাচ্ছেন না।

WhatsApp Group Join Now

২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) নকআউট পর্যায়েই শ্রেয়াস (Shreys Iyer) কে নিয়ে অনেকটাই দেখভাল করছেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কিন্তু এরই মাঝে এমন পরিস্থিতিতে ভারতীয় দলকে আরো সাহায্য করতে এগিয়ে আসলেন ২০১১ সালের বিশ্বকাপ জয়ী তারকা খেলোয়াড়।

Rahul Dravid, World Cup 2023
Rahul Dravid

২০১১ সালে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের পিছনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল গৌতম গাম্ভীরের (Gautam Gambhir)। এই ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড় খুবই উদ্যোগী শ্রেয়াস আইআরকে নিয়ে। শ্রেয়াস বিশেষ করে শর্ট লেন্থের বল কে কোন ভাবেই নিজের আয়ত্তে আনতে পারছে না। শ্রেয়াসের এমন পরিস্থিতি দেখে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে গৌতম গাম্ভীর নিজে থেকেই এগিয়ে আসলেন তাকে সাহায্য করার জন্য।

বিশ্বকাপে (World Cup 2023) ভারত বনাম ইংল্যান্ড ম্যাচের ধারাভাষ্যকর করার সময় গাম্ভীর শ্রেয়াসকে নিয়ে বলেছেন, “নেটে কোন শর্ট নিয়ে অনুশীলন করা মানে এটা নয় যে ম্যাচে সেই শর্টই খেলতে হবে। শ্রেয়াসকে দেখে মনে হচ্ছে ও যেন বাধ্যতামূলক খেলছে। তাকে দেখে মনে হচ্ছে সে যেন সবসময় একটি চিন্তায় রয়েছে। পাশাপাশি শর্ট লেন্থের বলের জন্য সব সময় অপেক্ষা করে রয়েছে। কিন্তু আমার মনে হয় সেটার কোন দরকারই নেই।

Shreyas Iyer, World Cup 2023
Shreyas Iyer

সে অল্প কিছুটা এগিয়ে গিয়ে পুল করতে পারে। শ্রেয়াস যেভাবে খেললে নিজের নিয়ন্ত্রণ বলের ওপর রাখতে পারবে, সেভাবেই খেলা উচিত তার। আমার মতে বলকে বেশি উচ্চতায় মারার কোন দরকার নেই। আমি ভালো করে দেখলাম সে সব বলেই পুল করার চেষ্টা করছে ইংল্যান্ড দলের বিরুদ্ধে। বিশ্বকাপের মতো এমন মঞ্চে আন্তর্জাতিক বোলারদের বিরুদ্ধে এমন পরিকল্পনা একদমই সঠিক নয়।”

Gautam Gambhir, World Cup 2023
Gautam Gambhir

গাম্ভীর আরও জানিয়েছেন, “শ্রেয়াসের ওই বলেই পুল খেলা উচিত যে বলে সে সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখতে পারবে। আমার ব্যক্তিগতভাবে মনে হচ্ছে সে নির্দিষ্ট একটি ভাবনার মধ্যেই পড়ে রয়েছে। ও ভাবছে সকল বোলারই তাকে শর্ট বল করবে। তার ব্যাটিং নিয়ে অতটা ভাবার কোন কারণই নেই। একজন খেলোয়াড় সকল প্রকার বলের জন্য শক্তিশালী হতে পারে না। কিন্তু নিজের দুর্বলতা কে শক্তিশালী করার জন্য অনুশীলন করাই যেতে পারে। কিন্তু আমার মতে নিজের শক্তিশালী জায়গা কেই বেশি গুরুত্ব দেওয়া উচিত।”

About Author

Leave a Comment

2.