আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: হার্দিকের বদলে সৌরভ গাঙ্গুলির এই প্রিয় খেলোয়াড়কে ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব দিতে চলেছেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: T20 বিশ্বকাপ ২০২৪ শেষ হওয়ার সাথে সাথেই এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। তার জায়গায় ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) T20 দলের অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সাম্প্রতিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গৌতম গম্ভীর (Gautam Gambhir) হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) উপেক্ষা করে সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) প্রিয় খেলোয়াড়কে বড় দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুতি শুরু করেছে BCCI তথা টিম ইন্ডিয়া। আর প্রায় ১৫ দিন পর শুরু হবে এই সফর।

শ্রীলঙ্কা এবং ভারতের মধ্যে একটি ৩ ম্যাচের T20 সিরিজ এবং একটি ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা হবে, তবে ভারতীয় নির্বাচকরা এখনও কোনো ঘোষণা করেননি। তবে খুব শীঘ্রই আসন্ন দুই সিরিজের জন্য দল ঘোষণা করবে BCCI। এর আগেই বেরিয়ে এসেছে একটি বড় খবর।

Rishabh Pant, Gautam Gambhir
Rishabh Pant

আসলে, বলা হচ্ছে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করতে পারেন তরুণ ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant)। তবে এর আগেও ঋষভ পন্থ ভারতীয় দলের অধিনায়কত্বও করেছেন। আবার ২০২৪-এর T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রথম সহ-অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

কিন্তু রোহিত শর্মা T20 ক্রিকেটকে বিদায় জানানোর কারণে অধিনায়ক ও সহ-অধিনায়ক পরিবর্তন হবে। রোহিত শর্মার অনুপস্থিতিতে হার্দিক পান্ডিয়াকে T20 দলের অধিনায়ক করা যেতে পারে। এই দায়িত্ব পেলে ঋষভ পন্থের সহ-অধিনায়ক নিযুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বলা হচ্ছে, শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর তার মেয়াদ শুরু করতে চলেছেন।

তবে সদ্য সমাপ্ত বিশ্বকাপে দুই খেলোয়াড়ই দুর্দান্ত পারফর্ম করেছেন। ব্যাট হাতে ৮ ম্যাচে ১২৭.৬ স্ট্রাইক রেটে ১৭১ রান করছেন ঋষভ পন্থ। অন্যদিকে ৮ ম্যাচে ১১টি উইকেট নেওয়ার পাশাপাশি ১৪৪ রান করতে সক্ষম হয়েছেন হার্দিক পান্ডিয়া।

৯ জুলাই, BCCI আনুষ্ঠানিকভাবে তাকে দলের প্রধান কোচ হিসেবে ঘোষণা করে। প্রধান কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে পাঁচ বছরের চুক্তি রয়েছে গৌতম গম্ভীরের (Gautam Gambhir)। চ্যাম্পিয়ন্স ট্রফি, T20 বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন। Gautam Gambhir: প্রধান কোচ হয়ে আসল রূপ বেরিয়ে এসেছে গম্ভীরের, দল থেকে তাবড় খলোয়েরকে সরিয়ে দলে জায়গা দিলেন পরম মিত্রকে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.