আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: অবসরের বয়সে টিমের অধিনায়কত্ব সামলাবেন এই বৃদ্ধ, প্রধান কোচ হতেই আরো দুই খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ করলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব নিতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) । টিম ইন্ডিয়া (Team India) ২৬ জুলাই থেকে শ্রীলঙ্কা (IND vs SL) সফরে যাচ্ছে, যেখানে ভারত স্বাগতিকদের সাথে ৩টি T20 এবং ৩টি ওয়ানডে ম্যাচ খেলবে। এই সিরিজের জন্য শীঘ্রই ঘোষণা হতে চলেছে ভারতের দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

T20 সিরিজে ভারতের দায়িত্ব নিতে চলেছেন গম্ভীরের পুরনো সতীর্থ সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) । মনে করা হয়েছিল যে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) T20 ফরম্যাটে দলের কমান্ড পাবেন। কারণ রোহিতের (Rohit Sharma) অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক (Hardik Pandya) ।

কিন্তু এ রকম কিছু ঘটতে যাচ্ছে না। সূর্যের (Suryakumar Yadav) অধিনায়ক হওয়া নিশ্চিত। তিনি অধিনায়ক হওয়ার পর দুই খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ হতে চলেছে। কারা এই দুই খেলোয়াড় তা নিয়ে অনেক আলোচনা শুরু হয়েছে। গৌতম গম্ভীর কেকেআরকে (KKR) তিনবার চ্যাম্পিয়ন করেছেন। প্রথম দুইবার অধিনায়ক এবং তৃতীয়বার মেন্টর হিসেবে।

তিনি যখন অধিনায়ক ছিলেন, তখন সূর্যকুমার যাদব তার দল কেকেআর (KKR) -এর সহ-অধিনায়ক ছিলেন এবং গম্ভীরের ভালো বন্ধু ছিলেন। এবার আবারও একসঙ্গে মাঠে দেখা যাবে এই জুটিকে। কারণ ইএসপিএন-এর রিপোর্ট অনুযায়ী, দীর্ঘমেয়াদি বিবেচনায় গম্ভীর তাঁর হাতেই অধিনায়কত্ব হস্তান্তরের কথা বলেছেন। অজিত আগরকার (Ajit Agarkar) সূর্যকুমার যাদবকে T20 অধিনায়ক করতে চান, যিনি ২০২৬ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন।

Team India, Gautam Gambhir
Team India

এমন পরিস্থিতিতে কিছু খেলোয়াড়ের জন্য ভারতীয় দলে ফিরে আসা কঠিন হবে। তবে, যদি সূর্য T20 অধিনায়ক হন, তাহলে টিম ইন্ডিয়াতে সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং কেএল রাহুলের (KL Rahul) প্রবেশের দরজা প্রায় বন্ধ হয়ে যাবে। সঞ্জু (Sanju Samson) প্রায়শই টিম ইন্ডিয়াতে নির্বাচিত না হওয়ার জন্য খবরে থাকে। কেএল রাহুল (KL Rahul) ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য নির্বাচিত হননি।

কিন্তু গৌতম গম্ভীরের (Gautam Gambhir) পুরনো সতীর্থ সূর্য অধিনায়ক হওয়ার পর এই দুই খেলোয়াড়েরই সুযোগ কম পাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রথম কারণ হল যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং ঋষভ পন্থের (Rishabh Pant) মতো খেলোয়াড়রা টিম ইন্ডিয়ার প্রথম পছন্দ। জানা গেছে, সঞ্জু স্যামসনের পরিবর্তে উইকেটরক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন ঋষভ পন্থ (Rishabh Pant) ।

যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং শুভমান গিলের (Shubman Gill) মতো তরুণ খেলোয়াড়রা দীর্ঘদিন ধরে দুর্দান্ত পারফর্ম করে আসছেন, তাই তাদের কারণে কেএল রাহুলকে সুযোগ দেওয়া হচ্ছে না। তাছাড়া T20তে তার পারফরম্যান্সও বেশ কিছু দিন ধরে বিশেষ কিছু হয়নি। এমতাবস্থায়, সূর্যকুমার যাদব যখন অধিনায়ক হবেন, তিনি এই দুজনকে খুব কমই সুযোগ দেবেন।

আরও পড়ুন। Gautam Gambhir: গৌতম গম্ভীর প্রধান কোচ হওয়ার সাথে সাথেই ঘোষিত হল ভারতীয় স্কোয়াড, জায়গা পেলেন ১৫০ কিমিতে বোলিং করা ৪ বোলার !!
About Author

Leave a Comment

2.