আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: “১৪০ কোটি মানুষের স্বপ্ন…”, রাহুল দ্রাবিড়ের পর টিম ইন্ডিয়ার হেড কোচ হয়ে বড় বিবৃতি দিলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভারতীয় দলের প্রধান কোচ করা নিয়ে বহুদিন ধরেই আলোচনা চলছিল। ২০২৪-এর T20 বিশ্বকাপের আগেও প্রধান কোচ হওয়ার দৌড়ে গৌতম গম্ভীরের নাম ছিলসবার শীর্ষে। রাহুল দ্রাবিড়ের পর কে হেডকোচ হবেন তা নিয়ে বহুদিন ধরেই জল্পনা চলছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে গতকাল রাতে BCCI নিশ্চিত করেছে যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) আগামী সময়ের জন্য ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন। BCCI সেক্রেটারি জয় শাহও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে এই বিষয়ে একটি আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন। যেখানে তিনি জানিয়েছেন, গৌতম গম্ভীরকে ভারতীয় দলের কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে।

জয় শাহ সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন। জয় শাহ লিখেছেন, “ভারতীয় ক্রিকেট দলের নতুন প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরকে স্বাগত জানানো খুবই আনন্দের বিষয়। আধুনিক ক্রিকেট দ্রুত গতিতে পরিবর্তিত হচ্ছে এবং গৌতম গম্ভীর এই পরিবর্তনশীল অর্থনীতিকে কাছ থেকে দেখেছেন।”

তিনি আরও বলেন, “ধৈর্য ধরে এবং তার ক্যারিয়ার জুড়ে ভাল পারফর্ম করার কারণে, আমি আত্মবিশ্বাসী যে গৌতম ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আদর্শ ব্যক্তি।” জয় শাহ জানান যে অভিজ্ঞতা এবং টিম ইন্ডিয়ার জন্য স্পষ্ট দৃষ্টি তাকে এই উত্তেজনাপূর্ণ ভূমিকার জন্য উপযুক্ত প্রার্থী করে তোলে।

কলকাতা নাইট রাইডার্সকে IPL ২০২৪-এর চ্যাম্পিয়ন করার পরে, গৌতম গম্ভীর (Gautam Gambhir) খবরর শিরোনামে ছিলেন। সবাই চেয়েছিলেন রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার পর গম্ভীর (Gautam Gambhir) ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ হবেন, BCCI-ও তাই করেছে।

Gautam Gambhir
Gautam Gambhir

টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরকে বেছে নেওয়া হয়েছে। কোচ হিসেবে গম্ভীরের নিয়োগ অনেকদিন ধরেই প্রত্যাশিত ছিল। কলকাতা IPL চ্যাম্পিয়ন হওয়ার পর BCCI তার সাথে যোগাযোগ করেছিল, যার পরে গম্ভীর একটি আনুষ্ঠানিক ব্যাখ্যা দিয়েছেন এবং তারপরে গত মাসে ক্রিকেট কাউন্সিল কমিটির কাছে একটি সাক্ষাৎকারও দিয়েছেন।

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে নির্বাচিত হওয়ার পর গম্ভীর সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, “এখন আমি আলাদা ভূমিকায় আছি। কিন্তু আমার লক্ষ্য বরাবরের মতোই, প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা। টিম ইন্ডিয়া ১৪০ কোটি ভারতীয়দের স্বপ্নকে তার পথে নিয়ে গেছে এবং এই স্বপ্নগুলিকে সত্যি করতে আমাকে আমার সমস্ত শক্তি ব্যবহার করতে হবে।”

গম্ভীর আরও বলেন, “ভারত আমার পরিচয় এবং আমার দেশের সেবা করা আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ। আমি ফিরে আসতে পেরে সম্মানিত, যদিও একটি ভিন্ন টুপি পরে দলে এসেছি। কিন্তু আমার লক্ষ্য সবসময়ের মতোই, প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা।”

রাহুল দ্রাবিড় ২০২১ সালে প্রধান কোচের দায়িত্ব নেন। তার দুই বছরের মেয়াদ শেষ হয়ে গেছে, কিন্তু তা সত্ত্বেও, BCCI তাকে T20 বিশ্বকাপ পর্যন্ত মেয়াদ বাড়িয়ে দিয়েছিল। যাইহোক, গৌতম গম্ভীর শুরু থেকে দীর্ঘ মেয়াদ পাবেন। BCCI যখন নতুন প্রধান কোচের জন্য বিজ্ঞাপন জারি করেছিল, তখন এটি পরিষ্কার ছিল যে নতুন কোচের মেয়াদ ৩১ ডিসেম্বর ২০২৭ পর্যন্ত হবে অর্থাৎ প্রায় ৩ বছর।

আরও পড়ুন। Gautam Gambhir: “এখন আমার রাজত্ব…” টিম ইন্ডিয়ায় রাহুল দ্রাবিড়ের চেয়ারে বসে বড় খোলসা করলেন গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.