আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতমের হুমকির মুখোমুখি হলো রোহিত-বিরাট, শর্ত না মানলে দল থেকে হবেন আউট !!

Published on:

WhatsApp Group Join Now

২৭ জুলাই থেকে ভারত ও শ্রীলঙ্কা (IND vs SL) এর মধ্যে 5 ম্যাচের T20 সিরিজের প্রথম ম্যাচটি খেলা হবে। এই সিরিজের জন্য টিম ইন্ডিয়া আজ অর্থাৎ ২২শে জুলাই কলম্বো রওনা হতে পারে। তার আগে সাংবাদিক সম্মেলন করেন অজিত আগরকার ও নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যেখানে সাংবাদিকরা তার কাছে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার পরিকল্পনা নিয়ে প্রশ্ন করেন। যার উত্তরে গম্ভীরের (Gautam Gambhir) উত্তর হতবাক। ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে, টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছিল। জিম্বাবুয়ে সফরে (IND vs ZIM) বিশ্রাম দেওয়া হয়েছিল বিরাট-রোহিতকে। যিনি এখন ফিরেছেন শ্রীলঙ্কার বিপক্ষে (IND vs SL) ওয়ানডে সিরিজে। তবে ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) বিশ্রাম দেওয়া হয়েছে।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার বিষয়ে তার অভিপ্রায় স্পষ্ট করেছেন এবং বলেছেন, “জসপ্রিত বুমরাহ একজন ফাস্ট বোলার হওয়ায় তাকে বিশ্রাম দেওয়া যেতে পারে। তবে ব্যাটসম্যানদের ফিট থাকলে তাদের যতটা সম্ভব ম্যাচ খেলা উচিত। রোহিত এবং বিরাট এখন শুধু টেস্ট এবং ODI খেলবেন, তাই আমি চাই তারা যতটা সম্ভব বেশি ম্যাচ খেলুক।”

Rohit Sharma And Virat Kohli, Gautam Gambhir
Rohit Sharma And Virat Kohli

রোহিত শর্মার (Rohit Sharma) T20 ফরম্যাট থেকে অবসর নেওয়ার পর অধিনায়ক হিসেবে সামনে ছিল হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নাম। রোহিতের অনুপস্থিতিতে সাদা বলের ক্রিকেটে দলের নেতৃত্ব দিচ্ছিলেন তিনি। শ্রীলঙ্কা সফরে পান্ডিয়া অধিনায়ক হবেন তা নিশ্চিত মনে করা হয়েছিল। কিন্তু, তার ফিটনেস মাথায় রেখেই অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে।

এ নিয়ে ব্যাপক তোলপাড় হয়। এখন সংবাদ সম্মেলনে এ বিষয়ে নিজের মতামত দিতে গিয়ে তিনি বলেন, “হার্দিক সবসময়ই আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার মতো দক্ষতা অর্জন করা কঠিন। বেশ কিছুদিন ধরেই তার ফিটনেস নিয়ে সমস্যা হচ্ছে।” আশা করি তার পারফরম্যান্স অন্য যেকোনো কিছুর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমরা এমন একজন খেলোয়াড় চাই যে বেশিরভাগ অনুষ্ঠানে পাওয়া যায়। তাই সূর্যকে অধিনায়ক করা হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য ভারতীয় T20 দল : সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, রিংকু সিং, রিয়ান পরাগ, ঋষভ পান্ত, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ড্য, শিবম দুবে, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিং, খলিল আহমেদ এবং সিরাজ।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের জন্য ভারতীয় ODI দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পান্ত, শ্রেয়াস আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, আরশদীপ সিং, রায়ান পরাগ, অক্ষর প্যাটেল, খলিল আহমেদ, হর্ষিত রানা।

আরও পড়ুন। Gautam Gambhir Team India Coach: এবার জল্পনাই সত্যি হলো, ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর! ঘোষণা জয় শাহ-র
About Author

Leave a Comment

2.