আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: হেড কোচ নির্বাচিত হওয়ার সঙ্গে সঙ্গেই ভারতীয় দলে এই ৬টি বিশেষ পরিবর্তন করলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

গত মঙ্গলবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ হিসেবে ঘোষণা করেছে। এর সঙ্গে গত কয়েক সপ্তাহ ধরে গণমাধ্যমে আসা প্রতিবেদনগুলোও নিশ্চিত হয়েছে। বলা হচ্ছে হেড কোচ হওয়ার আগে গৌতম গম্ভীর BCCI-এর সামনে কিছু কড়া শর্ত দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) শর্ত গুলি বোর্ড মেনে নিয়েছে এবং এখন দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গেই গম্ভীর টিম ইন্ডিয়াতে ৬টি বড় পরিবর্তন আনতে চলেছেন গম্ভীর। প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম অ্যাসাইনমেন্ট হবে শ্রীলঙ্কা সফর, যা শুরু হবে জুলাইয়ের শেষ দিকে।

অনেক নিউজ রিপোর্টে দাবি করা হচ্ছে যে এই সিরিজের আগে গৌতম টিম ইন্ডিয়াতে ৬টি বড় পরিবর্তন আনতে চলেছেন। সূত্রানুসারে জানা গেছে ওয়ানডে দলের নেতৃত্ব কেএল রাহুলের (KL Rahul) হাতে তুলে দেওয়া হতে পারে, আর T20 ফরম্যাটে অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)।

এ ছাড়া কিছু কঠিন সিদ্ধান্ত নেওয়া যেতে পারে। ওয়ানডেতে বাজে পারফরম্যান্স দেখানো সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এই ফরম্যাট থেকে বাদ পড়তে পারেন। একই সঙ্গে T20 আন্তর্জাতিক থেকে বাদ পড়তে পারেন সঞ্জু স্যামসনের (Sanju Samson) মতো সিনিয়র খেলোয়াড়।

Team India, Gautam Gambhir
Team India

চলতি সপ্তাহের শেষের দিকে শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করা হতে পারে। এটি লক্ষণীয় যে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) উভয়েই T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এমতাবস্থায় শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র ওয়ানডে সিরিজ খেলবে ভারত, যা বেশ কঠিন বলে মনে হচ্ছে।

BCCI-এর একজন আধিকারিকও ভবিষ্যদ্বাণী করেছেন যে বিরাট-রোহিত এখন সেপ্টেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে সরাসরি কামব্যাক করতে পারেন। T20 বিশ্বকাপ জয়ের পরে অবসরের ঘোষণা করেছিলেন বিরাট কোহলি, রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজা।

আর অন্যদিকে সাবেক ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার নতুন কোচ হিসেবে ভারতীয় দলে যোগ দিয়েছেন গৌতম গম্ভীর। আশা করা হচ্ছে যে ২০২৭ সাল পর্যন্ত টিম ইন্ডিয়ার কোচিংয়ের দায়িত্ব সামলাবেন গৌতম গম্ভীর।

আরও পড়ুন। Gautam Gambhir Team India Coach: এবার জল্পনাই সত্যি হলো, ভারতীয় দলের নতুন কোচ গৌতম গম্ভীর! ঘোষণা জয় শাহ-র
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.