আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শীঘ্রই ঋষভ পান্তকে অবসর দিতে চলেছেন গৌতম গম্ভীর, সুযোগ দেবেন সেনাপ্রধানের ছেলেকে !!

Updated on:

WhatsApp Group Join Now

Rishabh Pant: টিম ইন্ডিয়ার বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্ত তার প্রত্যাবর্তনের পর একটানা ক্রিকেট খেলছেন। প্রায় ২ মাস আইপিএল খেলার পর, পন্ত সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়াতে যোগ দেন। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলা। এই সিরিজের পর আমাদের ওয়ানডে সিরিজেও অংশ নিতে হবে। এমন পরিস্থিতিতে চ্যাম্পিয়ন্স ট্রফির আগে পন্তকে বিশ্রাম দিয়ে এই তরুণ খেলোয়াড়কে সুযোগ দিতে পারেন প্রধান কোচ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কা সফর শেষে ভারতে আসছে বাংলাদেশ দল। যেখানে ১৯ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত ভারত ও বাংলাদেশের মধ্যে (IND vs BAN) দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে।এই সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ঋষভ পন্তকে (Rishabh Pant)। যেখানে উইকেটরক্ষক হিসেবে সুযোগ দেওয়া যেতে পারে ধ্রুব জুরেলকে।ধ্রুব জুরেল ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেকের সুযোগ পেয়েছিলেন যেখানে তিনি তার উইকেটকিপিংয়ের পাশাপাশি ব্যাটিং দিয়ে নির্বাচকদের মন জয় করেছিলেন।

Rishabh Pant
Rishabh Pant

আগামী বছর পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। যেখানে বড় ভূমিকা রাখতে পারেন ঋষভ পন্ত (Rishabh Pant)। টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেছে পান্ত দুর্দান্ত ব্যাটিং করেছেন এবং দলকে ভারসাম্য দিয়েছেন।চ্যাম্পিয়ন্স ট্রফি ওয়ানডে ফরম্যাটে খেলা হবে। মিডল অর্ডারে ঋষভকে মাঠে নামাতে পারেন অধিনায়ক রোহিত শর্মা।বাঁহাতি বোলারদের বিরুদ্ধে ভারতের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পন্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গিয়েছিল, বাঁহাতি বোলারদের হাতে ভারতের উইকেট পড়ার হাত থেকে পন্ত কীভাবে বাঁচিয়েছিলেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেকের সুযোগ পান ধ্রুব জুরেল । যেখানে এই তরুণ খেলোয়াড় তার ব্যাটিং দিয়ে অনেক মুগ্ধ করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ছাপ রেখে যাওয়া জারেল টেস্ট ক্রিকেটে দারুণ সদিচ্ছা দেখিয়েছেন।এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ফিরতে পারেন ধ্রুব জুরেল। ভারতের হয়ে এখনও পর্যন্ত ৩টি টেস্ট ম্যাচ খেলেছেন ধ্রুব। যার ৪ ইনিংসে ৬০ এর উপরে গড়ে ১৯০ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৯০ রানের একটি ইনিংসও।

আরও পড়ুন। Rishabh Pant: রিকি পন্টিংয়ের সিদ্ধান্তে আসন্ন IPL’এ দল থেকে বাদ পড়বে পন্থ, পরিবর্তে আসবে কাপজয়ী এই অধিনায়ক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.