আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য ৫ টি বড় শর্ত রেখেছেন গৌতম গম্ভীর, ভারতীয় ক্রিকেটে আসতে চলেছে আমূল পরিবর্তন !!

Updated on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: ICC T20 বিশ্বকাপ 2024 শুরু হয়েছে। তবে ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ভারতকে এই মেগা ইভেন্ট জয়ের শক্তিশালী প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হচ্ছে। একই সময়ে, ভারতীয় খেলোয়াড়রাও এই টুর্নামেন্ট জিতে প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে একটি স্মরণীয় উপহার দিতে চাইবেন, যার মেয়াদ ২০২৪ সালের T20 বিশ্বকাপের সাথে শেষ হচ্ছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অন্যদিকে, এটি প্রায় নিশ্চিত যে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীর পরবর্তী প্রধান কোচ হবেন। এদিকে একটি চমকপ্রদ খবর বেরিয়ে আসছে যে, এই পদ গ্রহণের আগে বিসিসিআই-এর সামনে ৫টি বড় শর্ত রেখেছেন গৌতম।

অনেক মিডিয়া রিপোর্ট নিশ্চিত করেছে যে গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হবেন এবং এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু তাই নয়, গৌতম গম্ভীর নিজেই সম্প্রতি একটি প্রোগ্রামে বলেছিলেন যে তিনি ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হতে চান, কারণ দেশের প্রতিনিধিত্ব করার চেয়ে ভাল কিছু নেই।

Img 20240603 174340 41934752472307984372, Team India, Team India: টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার জন্য ৫ টি বড় শর্ত রেখেছেন গৌতম গম্ভীর, ভারতীয় ক্রিকেটে আসতে চলেছে আমূল পরিবর্তন !!

কিন্তু এরই মধ্যে বলা হচ্ছে, গম্ভীর বিসিসিআই-এর সামনে কিছু শর্তও রেখেছেন, যা মেনে নেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে অদূর ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটে অনেক বড় পরিবর্তন দেখা যেতে পারে।

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কাছে সম্পূর্ণ স্বাধীনতা দাবি করেছেন। টি-টোয়েন্টি ও ওয়ানডে-র জন্য নতুন দল তৈরি করবেন বলেও জানিয়েছেন তিনি। এটি উল্লেখযোগ্য যে গৌতম গম্ভীর ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত নতুন প্রধান কোচের পদে থাকবেন। এমন পরিস্থিতিতে আসুন জেনে নিই তাদের ৫টি শর্ত-

১. দলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ।

২. দল নির্বাচনে কোনো হস্তক্ষেপ নেই।

৩. নতুন টি-টোয়েন্টি দল প্রস্তুত করা হবে।

৪. ওডিআই দলে পরিবর্তন হবে।

৫.2027 ওয়ানডে বিশ্বকাপের জন্য দলকে প্রস্তুত করবে।

গৌতম গম্ভীরের আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করার অভিজ্ঞতা নেই, তবে আইপিএলে মেন্টর হিসেবে তার ট্র্যাক রেকর্ড বেশ চমৎকার। তিনি আইপিএল 2022-এ লখনউ সুপার জায়ান্টসে যোগ দেন। তিনি দুই বছর লখনউয়ের পরামর্শদাতা ছিলেন এবং উভয় বারই লখনউ প্লে অফে পৌঁছতে সফল হয়েছিল। একই সময়ে, তিনি আইপিএল 2024-এ কলকাতা নাইট রাইডার্সে যোগ দেন। গম্ভীরের নির্দেশনায় কেকেআর দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে শিরোপা জিতেছে।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.