আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার হেড কোচ হওয়ার জন্য BCCI-এর সামনে এই শর্তগুলি রাখলেন গৌতম গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নিয়োগ প্রায় নিশ্চিত। বেশ কয়েক মাস ধরে ভারতীয় দলের কোচ পদের দৌড়ে রয়েছেন গম্ভীর। চলতি T20 বিশ্বকাপের পর বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগামী দিনে BCCI আনুষ্ঠানিকভাবে গম্ভীরের (Gautam Gambhir) নিয়োগের কথা ঘোষণা করবে। BCCI-এর সাথে যোগাযোগ করার পরে, গম্ভীর প্রস্তাবটি গ্রহণ করেছিলেন, তবে তার কিছু দাবি ছিল। আর বোর্ড তার দাবি মেনে নিয়েছে।

এই ঘটনা সম্পর্কে BCCI-এর একটি সূত্র দৈনিক ভাস্করকে জানিয়েছে, “আমরা ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার জন্য গম্ভীরের সঙ্গে কথা বলেছি। T20 বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হবেন তিনি।”

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে গম্ভীর BCCI-কে বলেছিলেন যে তাকে সহায়তা কর্মীদের সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেওয়া হলে তিনি এই পদটি গ্রহণ করবেন। তার দাবি মেনে নেওয়া হয়েছে এবং বোর্ড আনুষ্ঠানিকভাবে এই মাসের শেষের দিকে প্রধান কোচ হিসেবে গম্ভীরের নিয়োগ ঘোষণা করবে।

Gautam Gambhir
Gautam Gambhir

রবি শাস্ত্রী (Ravi Shastri) যখন প্রধান কোচ ছিলেন, তখন সঞ্জয় বাঙ্গারের জায়গায় ব্যাটিং কোচের দায়িত্ব নেন বিক্রম রাঠোর (Vikram Rathour)। শাস্ত্রীর জায়গায় দ্রাবিড় (Rahul Dravid) প্রধান কোচ হওয়ার পরেও, রাঠোর সাপোর্ট স্টাফদের মধ্যে তার জায়গা ধরে রাখতে পেরেছিলেন।

বর্তমানে বোলিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছেন পারস মামব্রে (Paras Mhambrey) এবং টি দিলীপ (T Dilip)। রিপোর্টে আরও জানানো হয়েছে যে গম্ভীর শুধু সাপোর্ট স্টাফ নয়, দলেও পরিবর্তন আনবেন। গম্ভীরের (Gautam Gambhir) তত্ত্বাবধানে, কলকাতা নাইট রাইডার্স IPL ২০২৪ শিরোপা জিতেছে।

সম্প্রতি একটি অনুষ্ঠানে গম্ভীর বলেছিলেন, “জাতীয় দলের কোচিংয়ের চেয়ে বড় সম্মান আর কিছু নেই। আমি ভারতীয় দলের কোচ হতে চাই। জাতীয় দলের কোচ হওয়ার চেয়ে বড় সম্মান আর কিছু নেই। আপনি ১৪০ কোটি ভারতীয় এবং সারা বিশ্বের মানুষের প্রতিনিধিত্ব করছেন।”

গম্ভীর ২০০৭ সালে ভারতের T20 বিশ্বকাপ জয়ী দল এবং ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ দলের অংশ ছিলেন। এছাড়া গম্ভীর নিজের ক্যারিয়ারে ১৪৭টি ওডিআই ম্যাচে ৫২৩৮ রান এবং ৩৭টি T20 ম্যাচে ১১৯ এর স্ট্রাইক রেটে ৯৩২ রান করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: IPL-এর পাশাপাশি এভাবে টাকা কামান কোটিপতি গৌতম গম্ভীর, জানলে কপালে উঠবে চোখ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.