আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: দীর্ঘ প্রতীক্ষার পর যুজবেন্দ্র চাহালের স্বপ্ন পূরণ করলেন গৌতম গম্ভীর, এই সিরিজে দিতে চলেছেন খেলার সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কোচিংয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে টিম ইন্ডিয়া। তবে এবার বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে কঠিন পরীক্ষা হবে গম্ভীরের। কারণ, ওয়ানডে সিরিজ জিতে ২৭ বছর পর শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে হারের মুখে পড়তে হয়েছে ভারতকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে গৌতম গম্ভীর (Gautam Gambhir) বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে নিজের সর্বোচ্চ চেষ্টা করবেন। তবে ঘরের মাঠে টেস্ট সিরিজে বাংলাদেশ দলের বাইরে থাকা যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) এই বড় ইচ্ছে পূরণ করতে পারেন গম্ভীর। যার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন চাহাল।

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) আমলে লেগ স্পিনার বোলার যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) স্বপ্ন পূরণ হতে পারে এবং তা পূরণ করতে তিনি কঠোর পরিশ্রম করছেন। ওডিআই এবং T20-তে ভারতের হয়ে অভিষেক হয়েছে চাহালের। তবে, ভারতের হয়ে টেস্ট দলের অংশ হওয়ার ইচ্ছা আছে তাঁর। বর্তমানে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন চাহাল।

প্রথম ম্যাচেই নিজের দুর্দান্ত পারফরমেন্স দেখান তিনি। এমন পরিস্থিতিতে দুর্দান্ত ফর্মে থাকা চাহালকে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অভিষেকের সুযোগ দিতে পারেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। রবি শাস্ত্রীর আমলে, বিরাট কোহলির অধিনায়কত্বে টিম ইন্ডিয়াতে খেলার সর্বাধিক সুযোগ পেয়েছিলেন যুজবেন্দ্র চাহাল।

Yuzvendra Chahal, Gautam Gambhir
Yuzvendra Chahal

কিন্তু, ২০২১ সালে অধিনায়ক এবং কোচ পরিবর্তনের সাথে সাথে চাহালের ভাগ্যও বদলে যায়। রাহুল দ্রাবিড় যখন দলের প্রধান কোচ হন, তখন রোহিত শর্মা দলের নেতৃত্ব নেন। এরপরে, যুজবেন্দ্র চাহালের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, তিনি দল থেকে নিশ্চিহ্ন হয়ে যান। এরপর দলে প্রবেশ করেন কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)।

যুজবেন্দ্র চাহাল মধ্যপ্রদেশের বিরুদ্ধে নভেম্বর ২০০৯ সালে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেন। যাইহোক, তিনি একজন মাঝারি-ফাস্ট বোলার হিসাবে তার ক্যারিয়ার শুরু করেছিলেন। চাহাল ৩৫টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৩.০৬ ইকোনমি রেটে ৯৬টি উইকেট নিয়েছেন।

এছাড়া চাহাল ভারতের হয়ে ৭২টি ওডিআই ম্যাচে ১২১টি উইকেট নিয়েছেন। এছাড়া, ৮০টি T20 আন্তর্জাতিক ম্যাচে ৯৬টি উইকেট নিয়েছেন। IPL-এ ১৬০ টি ম্যাচে ৭.৮৪ ইকোনমিতে ২০৫ টি উইকেট নিতে সক্ষম হয়েছেন যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন। Gautam Gambhir: কোহলির বন্ধুদের ক্যারিয়ার নষ্ট করছেন গৌতম গম্ভীর, যোগ্যতা থাকার পরেও কোনো সিরিজে দেবেন না সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.