আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: “আমি খুশি কিন্তু…” ভারতীয় দলের হেড কোচ হওয়ার আগে প্রথমবার মুখ খুললেন গৌতম গম্ভীর, করলেন বড় মন্তব্য !!

Published on:

WhatsApp Group Join Now

বেশ কিছুদিন ধরেই খবরের শিরোনামে রয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার খবরে তার আলোচনা চলছে। কয়েকদিন আগে এই পদের জন্য সাক্ষাৎকার দিয়েছিলেন তিনি। কিন্তু এখন পর্যন্ত BCCI আনুষ্ঠানিকভাবে তাকে দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ করেনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে এই দায়িত্ব নেওয়ার আগে তিনি বড় ধরনের বক্তব্য দিয়েছেন। কলকাতায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান কোচ হওয়ার বিষয়ে নীরবতা ভাঙলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আসলে, সম্প্রতি কলকাতায় একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল, যেখানে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীরও অংশ নিয়েছিলেন।

এই সময় তাকে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার বিষয়ে প্রশ্ন করা হয়েছিল। এসবের জবাবে তিনি বলেন, এখনও এতটা সামনের কথা ভাবছেন না। গৌতম গম্ভীর বলেন,
“আমি এতটা সামনের দিকে তাকাই না। আপনি আমাকে সব কঠিন প্রশ্ন জিজ্ঞাসা করছেন, এই মুহূর্তে উত্তর দেওয়া কঠিন। আমি শুধু বলতে পারি যে আমি এখন খুশি। সম্প্রতি আমি KKR-এর সাথে আমার IPL যাত্রা শেষ করেছি। আমরা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলাম, সেটা উপভোগ করছি।”

Gautam Gambhir
Gautam Gambhir

বিষয়টিকে আরও এগিয়ে নিয়ে গৌতম গম্ভীর (Gautam Gambhir) বলেছেন যে ব্যক্তিগত খেলোয়াড়দের ভাল পারফর্ম করা তার উদ্দেশ্য নয়। তিনি বলেন, “যদি আপনার উদ্দেশ্য দলকে কোনো ব্যক্তির সামনে রাখা হয় তবে জিনিসগুলি ঠিক হয়ে যাবে। আজ না হলে কাল, কাল না হলে অন্য কোনো দিন, ঠিক হয়ে যাবে।”

“আপনি যদি এক বা দুইজন খেলোয়াড়কে পারফর্ম করতে সাহায্য করেন তাহলে আপনার দল ক্ষতিগ্রস্ত হবে। আমার কাজ ব্যক্তিগত খেলোয়াড়দের ভালো পারফর্ম করা নয়।
বরং, একজন পরামর্শদাতা হিসাবে আমার কাজ ছিল KKR-কে জিততে সাহায্য করা। আমার জন্য গুরু মন্ত্র হল দলকে প্রথমে রাখা। আমি মনে করি যে কোনো দলের খেলায় দলকে প্রথমে রাখার দর্শন সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

এটি উল্লেখযোগ্য যে ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে, বর্তমান প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হবে। তিনি চুক্তির মেয়াদ বাড়াতে অস্বীকৃতি জানিয়েছেন। এমন পরিস্থিতিতে BCCI প্রধান কোচের পদের জন্য আবেদন আহ্বান করেছিল। এরপর এই পদের জন্য আবেদন করেন গৌতম গম্ভীর। একই সঙ্গে চলতি সপ্তাহে তার সাক্ষাৎকারও নিয়েছে বোর্ড।

আরও পড়ুন। Gautam Gambhir: গম্ভীর কোচ হতেই খুলে গেলো শ্রেয়াস আইয়ারের ভাগ্য, শ্রীলঙ্কার বিরুদ্ধে দেবেন দলকে নেতৃত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.