আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: ২০২৭ সালের ওয়ানডে বিশ্বকাপ থেকে রোহিত-বিরাট সহ বাদ পড়বেন এই ৫ কিংবদন্তি, গম্ভীরের সিদ্ধান্তে তৈরি হবে নতুন একাদশ !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার পর, গৌতম গম্ভীর (Gautam Gambhir) ২৩ জুলাই প্রথমবার মিডিয়ার সামনে হাজির হন। এর সাথেই টিম ইন্ডিয়া নির্বাচন নিয়ে চলমান আলোচনার জবাব দেন তিনি। তাকে রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলি (Virat Kohli) ২০২৭ বিশ্বকাপে খেলার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, যার উপর তিনি অকপটে উত্তর দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার উত্তর থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গেছে যে রোহিত-বিরাট সহ ৫ জন খেলোয়াড় গম্ভীরের পরিকল্পনায় না মানলে এই টুর্নামেন্ট থেকে বাদ পড়তে পারেন। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মেয়াদ ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। এমতাবস্থায়, গতকাল আয়োজিত সংবাদ সম্মেলনে যখন তাকে সেই টুর্নামেন্টে রোহিত (Rohit Sharma) এবং বিরাটের (Virat Kohli) খেলার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে তারা দুজনেই যদি ফিট থাকে তবে তারা অবশ্যই টুর্নামেন্টে অংশ নেবে।

এ বিষয়ে কথা বলতে গিয়ে গৌতম গম্ভীর (Gautam Gambhir) বলেন, “রোহিত ও বিরাটের মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি। যদি তারা ফিট থাকে, আশা করি ২০২৭ সালের বিশ্বকাপ জিতবে। তবে, এই মুহূর্তে আমাদের সামনে রয়েছে সামনের বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি।” প্রধান কোচ গৌতম গম্ভীরের বক্তব্য থেকে এটা স্পষ্ট যে তিনি খেলোয়াড়দের বাড়তি বয়সের ভিত্তিতে নয়, তাদের ফিটনেস এবং ফর্মের ভিত্তিতে নির্বাচন করতে চান।

Rohit Sharma And Virat Kohli,Gautam Gambhir
Rohit Sharma And Virat Kohli

এই পরিস্থিতিতে, বিরাট এবং রোহিত যদি ২০২৭ সাল পর্যন্ত তাদের ফিটনেস বজায় রাখেন, তবে দুজনেই সুযোগ পাবেন। শুধু এই দুজন নয়, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja), মহম্মদ শামি (Mahammed Shami) এবং আর অশ্বিনও ওয়ানডে বিশ্বকাপে নির্বাচিত হতে পারেন। তবে, যদি এটি না ঘটে তবে তাদেরও বাইরের পথ দেখানো হতে পারে, যেমন গম্ভীর তার নতুন প্রস্তাবে প্রকাশ করেছেন।

এটি উল্লেখযোগ্য যে ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ এর পরে, এটি প্রত্যাশিত ছিল যে বিরাট কোহলি এবং রোহিত শর্মা সহ অনেক সিনিয়র খেলোয়াড় এই ফর্ম্যাট থেকে অবসর নেবেন। কিন্তু এই ঘটবে না। ওয়ানডে সিরিজের জন্য লঙ্কা সফরে (IND vs SL) ফিরেছেন দুই কিংবদন্তি।

এই দুই খেলোয়াড়ই প্রায় ৮ মাস পর লঙ্কা সফরে (IND vs SL) ওয়ানডে সিরিজ খেলবেন। দুজনকেই শেষবার ১৯ নভেম্বর ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলতে দেখা গিয়েছিল। এখন তাদের দুজনকে যদি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে হয়, তার প্রস্তুতিও শুরু হয়ে গেছে। তবে ২০২৭ সালে, উভয়ের ফিটনেস তাদের ভাগ্য পরিবর্তন বা পরিবর্তন করতে পারে।

আরও পড়ুন। Gautam Gambhir: ২০২৭-এর বিশ্বকাপে রোহিত বিরাটের খেলা নিয়ে বড় মন্তব্য করলেন গৌতম গম্ভীর, অবাক হলেন ভক্তরা !!
About Author

Leave a Comment

2.