আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: প্রধান কোচ হওয়ার পরে এই ৩ অভিজ্ঞদের দল থেকে বাদ দেবেন গম্ভীর, কোন মতেই দেবেন না খেলার সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড় গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) ভারতের নতুন প্রধান কোচ হিসেবে BCCI নির্বাচিত করেছে। এর সাথে, গৌতম গম্ভীর এখন তার নতুন পদ গ্রহণ করতে প্রস্তুত। বহুদিন ধরেই তার নাম নিয়ে জল্পনা চলছিল। এমতাবস্থায় রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) সরিয়ে নিজের নামের স্ট্যাম্প লাগিয়েছেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এমন পরিস্থিতিতে গম্ভীর দলে যোগ দেওয়ার সাথে সাথেই অনেক পরিবর্তন হতে চলেছে। এছাড়াও, দল থেকে অনেক খেলোয়াড়ের কার্ড মুছে ফেলা হচ্ছে। এমন পরিস্থিতিতে, তিনজন খেলোয়াড়ের নাম উঠে এসেছে যাদের ক্যারিয়ার গৌতম গম্ভীরের কোচ হওয়ার সাথে সাথেই শেষ হতে বসেছে।

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) দীর্ঘদিন ধরে দলের সঙ্গে রয়েছেন। তিনি শুধু বোলিং নয়, ব্যাটিং ও ফিল্ডিংয়েও দলকে অনেক সমর্থন দিয়েছেন। অনেক বছর ধরে ম্যাচ উইনারের ভূমিকাও পালন করে আসছেন তিনি। তবে কিছুদিন ধরে তার পারফরম্যান্সে আগের মতো উন্নতি দেখা যাচ্ছে না।

এমন পরিস্থিতিতে, অক্ষর প্যাটেল (Axar Patel) , যাকে তার বিকল্প হিসাবে বিবেচনা করা হয়েছিল, তিনি তার সুযোগগুলিকে ভালভাবে কাজে লাগিয়েছেন এবং দলের হয়ে একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। এমন পরিস্থিতিতে, গম্ভীর তার মেয়াদে সমস্ত ফর্ম্যাটে অক্ষরকে (Axar Patel) মাঠে নামাতে পারেন এবং এর সাথে জাদেজাও (Ravindra Jadeja) দল থেকে বিদায় নিতে পারেন।

বেশ কিছুদিন ধরেই টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) । শুধু IPL-এই দেখা যায় তাকে। সেই সঙ্গে টেস্ট দল থেকেও দূরে রাখা হচ্ছে সেরা টেস্ট ব্যাটসম্যান হিসেবে বিবেচিত অজিঙ্কাকে (Ajinkya Rahane) । এর আগে ওয়ানডে ও T20 দল থেকে বাদ পড়েছিলেন তিনি, আর গত বছর টেস্ট দল থেকেও তাকে বাদ দেওয়া হয়।

Ravindra Jadeja, Ajinkya Rahane And Cheteshwar Pujara, Gautam Gambhir
Ravindra Jadeja, Ajinkya Rahane And Cheteshwar Pujara

ডানহাতি ব্যাটসম্যান এখনও অবসরের ঘোষণা দেননি এবং তিনি আশাবাদী যে তিনি হয়তো দলে ফিরতে পারেন। কিন্তু গম্ভীর কোচ হওয়ার পর এমনটা হওয়ার সম্ভাবনা কম। তার পরিবর্তে, গম্ভীর দলে কিছু তরুণ খেলোয়াড় রাখতে চান যারা দলকে দুর্দান্ত সমর্থন দিতে পারে।

টেস্ট কিংবদন্তি হিসেবে বিবেচিত চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) দীর্ঘদিন ধরে দলের বাইরে। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) অবসরের পর দলে জায়গা দেওয়া হয়েছে চেতেশ্বরকে (Cheteswar Pujar) । তবে বর্তমানে তিনি দীর্ঘদিন দল থেকে দূরে রয়েছেন। এখন যেহেতু গৌতম গম্ভীর কোচ হয়েছেন, তিনি তরুণদের সুযোগ দেওয়ার জন্য পরিচিত এবং ভারতের অনেক অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে যারা টেস্ট দলে অন্তর্ভুক্ত।

এমন পরিস্থিতিতে চেতেশ্বরের দলে ফেরার দরজা প্রায় বন্ধ বলেই মনে করা যেতে পারে। তিনি ইংল্যান্ডে গিয়ে কাউন্টি ক্রিকেটে অংশ নেন এবং দুর্দান্ত রান করে ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে সক্ষম হন। কিন্তু ফিরে আসার পর তার পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না।

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) কথা বলতে গেলে, ভারতীয় দলের প্রধান কোচের পদ নিয়ে অনেক আলোচনা হয়েছিল। এটি বলা হচ্ছে কারণ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ ছিল শুধুমাত্র ২০২৪ T20 বিশ্বকাপ পর্যন্ত এবং এর পরে তিনি ইতিমধ্যেই টিম ইন্ডিয়া থেকে তার বিচ্ছেদ ঘোষণা করেছিলেন।

দ্রাবিড়ের বদলে এখন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরের নাম সামনে এসেছে। যার নির্দেশনায় কলকাতা নাইট রাইডার্স (KKR) IPL ২০২৪ শিরোপা জিতেছে। তারপর থেকেই তার কোচ হওয়ার আলোচনা শুরু হয় এবং মঙ্গলবার BCCI আনুষ্ঠানিকভাবে এটি অনুমোদন করে।

আরও পড়ুন। Gautam Gambhir: নতুন অধিনায়কের জন্য চারটি নাম সামনে রেখেছেন আগারকার, প্রধান কোচ হওয়ার সাথে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন গৌতম গম্ভীর !!
About Author

Leave a Comment

2.