আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: সেরা একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, বাদ পড়লেন রোহিত-বিরাট !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলতে হবে। চেপাউকের মাঠে দুই দেশের মধ্যে লড়াই হবে। প্রধান কোচ হিসেবে এটিই হবে গৌতম গম্ভীরের প্রথম টেস্ট সিরিজ। এমতাবস্থায় তারা যেকোনো মূল্যে এটি জিততে চায়। ইতিমধ্যে, গম্ভীর তার সেরা প্লেয়িং ইলেভেন বেছে নিয়েছেন, যাতে তিনি ৫ জন বিশেষ খেলোয়াড়কেও অন্তর্ভুক্ত করেছেন। আসুন আমরা আপনাকে বলি যে ১১ জন খেলোয়াড়ের উপর আস্থা প্রকাশ করেছেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, সম্প্রতি গৌতম গম্ভীরকে আইপিএলের সেরা একাদশ বেছে নিতে বলা হয়েছিল। তবে শর্ত ছিল যে, তারা যাদের সাথে খেলেছে শুধুমাত্র তাদেরকেই নির্বাচন করতে পারবে। আমরা আপনাকে বলি যে গম্ভীর আইপিএলে দিল্লি ক্যাপিটালস (তখন দিল্লি ডেয়ারডেভিলস) এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। চলুন দেখে নেওয়া যাক গম্ভীরের সেরা প্লেয়িং ইলেভেন-

উদ্বোধনী জুটি হিসেবে গৌতম গম্ভীরের সঙ্গে রবিন উথাপ্পার নাম নেন। এছাড়া তিনি সূর্যকুমার যাদব ও জ্যাক ক্যালিসকে মিডল অর্ডারের দায়িত্ব দিয়েছেন। গম্ভীর দলে কিছু অলরাউন্ডারকেও অন্তর্ভুক্ত করেছেন, যারা ব্যাট এবং বলের মাধ্যমে ম্যাচকে প্রভাবিত করতে পারে। আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান ও ইউসুফ পাঠানকে বেছে নিয়েছেন তিনি।

Gautam Gambhir
Gautam Gambhir

৪২ বছর বয়সী গৌতম গম্ভীর শুধুমাত্র একজন ফাস্ট বোলারকে আইপিএলের সেরা প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করেছেন। অন্যদিকে, স্পিনার বোলিংয়ের জন্য তার কাছে চারটি বিকল্প রয়েছে বলে মনে হচ্ছে। গৌতম তার দলে স্পিনার হিসেবে সাকিব আল হাসান, পীযূষ চাওলা, ড্যানিয়েল ভেট্টোরি এবং সুনীল নারিনকে অন্তর্ভুক্ত করেছেন একই সাথে একমাত্র ফাস্ট বোলার হিসেবে নির্বাচিত হয়েছেন।

গৌতম গম্ভীরের আইপিএল সেরা একাদশ –

রবিন উথাপ্পা, গৌতম গম্ভীর, সূর্যকুমার যাদব, জ্যাক ক্যালিস, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, ইউসুফ পাঠান, পীযূষ চাওলা, ড্যানিয়েল ভেট্টোরি, সুনীল নারিন, মরনে মরকেল।

আরও পড়ুন। Gautam Gambhir: ভারতের সর্বকালের প্লেয়িং একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, রোহিত-বুমরাহকে বাদ দিয়ে দলে এন্ট্রি দিলেন তার সবচেয়ে বড় শত্রুকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.