আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: দল থেকে বাদ পড়বেন রোহিত-বিরাট, গম্ভীরের শর্ত মেনে নিয়ে বড় ঘোষণা করল BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর (Gautam Gambhir) যে ভারতীয় দলের (Team India) প্রধান কোচ হবেন তা প্রায় নিশ্চিত । যেকোনো সময় BCCI থেকেও অফিসিয়াল কনফার্মেশন আসতে পারে। প্রধান কোচ হওয়ার তাগিদে বিসিসিআইয়ের কাছে গত ১৮ তারিখ ইন্টারভিউ দিয়েছেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এরই মধ্যে তার নিয়োগ নিয়ে অনেক বড় আপডেট বেরিয়েছে। তথ্য অনুযায়ী, ৫টি শর্তের ভিত্তিতে টিম ইন্ডিয়ার দায়িত্ব নিতে চলেছেন প্রাক্তন ব্যাটসম্যান।যেখানে মূলত রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) ভবিষ্যৎও নির্ভর করছে।

গোটা ক্রিকেট বিশ্ব জানে, মাঠে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) চেয়ে জেদী বা জেদী আর কেউ নেই। তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন তা বাস্তবায়নের জন্য তিনি যে কোনো পর্যায়ে যেতে পারেন। টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসাবে তাঁর মেয়াদও একই রকম হতে চলেছে।

বড় সিদ্ধান্ত, বড় পরিবর্তন, বড় পদক্ষেপ। গৌতম গম্ভীরের সঙ্গে এই ৩টি জিনিস যুক্ত হতে পারে। এমনকি তার নিয়োগের আগে, গম্ভীর BCCI-এর সামনে ৫টি বড় শর্ত রেখেছেন। যার মধ্যে একটি রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) ক্যারিয়ারকে পূর্ণ স্টপ দেওয়ার সম্ভাবনা রয়েছে।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

মিডিয়া রিপোর্ট থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, গৌতম গম্ভীর চান যে বর্তমানে টিম ইন্ডিয়ার সিনিয়র খেলোয়াড়দের চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এর পরে সুযোগ দেওয়া উচিত নয়। ভারত যদি ট্রফি ছাড়াই থেকে যায়, তার মানে বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং কেএল রাহুলের (KL Rahul) কাছে নিজেদের প্রমাণ করার শেষ সুযোগ রয়েছে।

এর পর তাদের ভবিষ্যৎ নিয়ে বড় ধরনের ব্যবস্থা নেওয়া হতে পারে। এটি লক্ষণীয় যে যখন থেকে এই খেলোয়াড়রা টিম ইন্ডিয়ার (Team India) মূলধারায় পরিণত হয়েছে। তারপর থেকে ভারত একটি ট্রফিও জিততে পারেনি।ভারতীয় ক্রিকেট দলে সব সময় পরিবর্তনের হাওয়া বয়ে যায়, কিন্তু প্রতিবারই বিষয়টি ফিরে আসে একই খেলোয়াড়দের কাছে।

এর সাম্প্রতিকতম উদাহরণ হল T20 বিশ্বকাপ ২০২৪, ২০২২ সালের সেমিফাইনালে পরাজয়ের পর, BCCI রোহিত-বিরাট এবং রাহুলকে ছেড়ে তরুণদের সুযোগ দেওয়ার কথা ভেবেছিল।

তাদের ২ বছরের জন্য সুযোগ দেওয়া হয়েছিল, কিন্তু রোহিত-বিরাট ২০২৪ T20 বিশ্বকাপের আগে শেষ সিরিজে প্রবেশ করে এবং তারপরে তারা বিশ্বকাপ দলেও নির্বাচিত হয়। এখন দেখার বিষয় এই ব্যবস্থায় কোনো পরিবর্তন আনতে পারছেন কি না গম্ভীর, তা নিয়ে অনেক ভক্ত সহ বিশেষজ্ঞদের মধ্যে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন। Team India: ২৬ মাস পর ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন হার্দিক পান্ডিয়ার সব থেকে বড় শত্রু, শীঘ্রই ছিনিয়ে নেবেন জায়গা !!
About Author

Leave a Comment

2.