আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: BCCI-এর উপর রেগে গেলেন গৌতম গম্ভীর, তার এই ৫টি দাবি মানতে রাজি হলো না বোর্ড !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের হেড কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হওয়ার পর পর গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) নতুন হেড কোচ হিসেবে নিয়োগ করে BCCI। এরপর কোচিং স্টাফের খোঁজ শুরু করেছে বোর্ড তার জন্য গম্ভীরের পরামর্শও চাওয়া হয়েছিল। সেখানে নিজের ঘনিষ্ঠদের নাম পরামর্শ দিয়েছিলেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন বড় খবর বেরিয়েছে যেখানে BCCI গৌতম গম্ভীরের (Gautam Gambhir) দেওয়া সমস্ত পরামর্শ প্রত্যাখ্যান করেছে। এখন ভারতীয় দলের বোলিং কোচ কে হবেন তা নিয়ে অনেক দ্বন্দ্ব তৈরি হয়েছে। গৌতম গম্ভীরের কাছ থেকেও এই ব্যাপারে পরামর্শ চাওয়া হয়েছিল। তিনি বিনয় কুমার, মরনে মরকেল, অভিষেক নায়ার, রায়ান টেন ডয়েশেট, জন্টি রোডস এবং লক্ষ্মীপতি বালাজির নাম প্রস্তাব করেছিলেন।

মিডিয়া রিপোর্ট অনুসারে, এই খেলোয়াড়দের মধ্যে একজন ছাড়া বাকি সব নামের পরামর্শই প্রত্যাখ্যান করেছে বোর্ড। ২০২৪ সালের IPL-এ কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের ভূমিকায় ছিলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আর সেখানে অভিষেক নায়ার, দলের সহকারী ব্যাটিং কোচ ছিলেন। গম্ভীর টিম ইন্ডিয়ার সহকারী ব্যাটিং কোচের জন্য অভিষেক নায়ারের নাম দিয়েছিলেন, যা BCCI গ্রহণ করেছে।

Team India, Gautam Gambhir
Team India

এছাড়াও বর্তমানে বোলিং কোচের খোঁজ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তার সাথে ফিল্ডিং কোচের বিকল্পও খোলা আছে। টিম ইন্ডিয়ার বোলিং কোচের দৌড়ে বর্তমানে জাহির খানের (Zaheer Khan) নাম রয়েছে। BCCI তাকে এই বড় দায়িত্ব দিতে চায়। তবে এ বিষয়ে জাহির খানের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জাহির খানকে ভারতের দুর্দান্ত বোলারদের মধ্যে গণ্য করা হয়। তিনি ভারতের হয়ে সব ফরম্যাটে ৩০৯টি আন্তর্জাতিক ম্যাচে মোট ৬১০ উইকেট নিয়েছেন। তিনি যদি ভারতের বোলিং কোচ হন, তাহলে তরুণ বোলাররা জাহির খানের কাছ থেকে অনেক কিছু শিখতে পারবেন।

অন্যদিকে মেন্টর হিসাবে গৌতম গম্ভীরের রেকর্ড খুবই ভালো। IPL-এ ২০২২ ও ২০২৩ সালে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস দলকে দুবার প্লেঅফে নিয়ে গেছিলেন গম্ভীর। এছাড়া এইবছর KKR-কে তৃতীয় বারের মতো চ্যাম্পিয়ন করতে মেন্টরের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। এর আগে তাঁর নেতৃত্বে ২ বার IPL শিরোপা জিতেছিল KKR।

আরও পড়ুন। Gautam Gambhir: হেড কোচ হওয়ার পর বিরাট-রোহিতের ছুটি ভেস্তে দিলেন গৌতম গম্ভীর, আসন্ন সিরিজে দলে যোগ দেবেন দুই মহাতারকা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.