আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: “বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দিতে হবে রোহিতকে…”, বিশ্বকাপ ফাইনালের আগেই হিটম্যানকে নিয়ে বড় ভবিষ্যৎবাণী করলেন সৌরভ গাঙ্গুলি !!

Updated on:

WhatsApp Group Join Now

একদশকের ICC ট্রফি খরা কাটানোর দ্বারপ্রান্তে উপস্থিত টিম ইন্ডিয়া। শনিবার রাতে বিশ্বকাপ ট্রফি নিতে উদগ্রীব হয়ে মাঠে নামবে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল। গত বছর নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে ফাইনলে হেরে দেশের মাটিতে স্বপ্নভঙ্গের সাক্ষী থেকেছিল টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তারও আগে এই অস্ট্রেলিয়ার কাছেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পর্যুদস্ত হয় টিম ইন্ডিয়া। দু-বার ICC ট্রফির ধারেকাছে এসেও ব্যর্থ হয়েছে ভারত। এবার ‘না পাওয়ার’ সেই ভূত তাড়াতে মাঠে নামবেন রোহিতরা (Rohit Sharma)।

আর এই ফাইনাল যুদ্ধে রোহিতের (Rohit Sharma) হাতেই ট্রফি দেখতে পাচ্ছেন ২০০৩-এর বিশ্বকাপ ফাইনালে ভারতকে তোলা সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তিনি এক অনুষ্ঠানে বলে দিয়েছেন, “মাত্র ৭ মাসের ব্যবধানে দুটো ওয়ার্ল্ড কাপ ফাইনালে রোহিত মনে হয় না হারবে। আর মাত্র কয়েক মাসের ব্যবধানে যদি ভারত দুটো ফাইনালে হারে, রোহিত হয়তো বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দেবে।”

সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন হিটম্যান রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাট হাতেও বিপক্ষের বোলারদের ঘাম ঝরাচ্ছেন তিনি। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিপক্ষে কঠিন উইকেটেই রোহিত জ্বলে উঠেছেন। হিটম্যানের প্রশংসায় পঞ্চমুখ সৌরভ বলে দিয়েছেন, “সামনে থেকে দুর্দান্তভাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত। আশা করি এটা আগামীকালেও বজায় থাকবে এবং ভারত ট্রফি জিতবে। ওঁদের নির্ভীক ভাবে ক্রিকেট খেলতে হবে।”

Rohit Sharma
Rohit Sharma

টিম ইন্ডিয়ার সৌভাগ্য কামনা করে সৌরভ (Sourav Ganguly) বলেছেন, “ভারত এই টুর্নামেন্টের সেরা দল। ভাগ্য যেন ভারতের জন্য সুপ্রসন্ন হয়। ওঁদের জয় কামনা করছি। যে কোনও বড় টুর্নামেন্ট জেতার জন্য অল্প বিস্তর ভাগ্যের প্রয়োজন হয়। আশা করি ভারত ভাগ্যের সহায়তা পাবে।”

“বিশ্বকাপ জয়ের থেকে IPL জেতা আরও কঠিন। এমনটাই আবার বলে দিয়েছেন মহারাজ। রোহিতকে প্রশংসায় ভাসিয়ে সৌরভ বলেছেন, “রোহিত পাঁচবারের IPL জয়ী ক্যাপ্টেন। যেটা দুর্ধর্ষ একটা কৃতিত্ব। কখনও কখনও IPL জেতা বিশ্বকাপ জয়ের থেকেও কঠিন হয়ে দাঁড়ায়।”

তিনি এও জানান, “আমার বক্তব্যের একদম ভুল ব্যাখ্যা করবেন না। আমি কখনই বলছি না আন্তর্জাতিক ক্রিকেটের থেকে IPL ভালো। তবে IPL জিততে হলে ১৬-১৭ টা ম্যাচ জিততে হয়। আর বিশ্বকাপ জেতার জন্য ৮-৯ ম্যাচে জয়-ই যথেষ্ট। তবে এটা বিশ্বকাপ যেটা আরও বেশি মর্যাদার, আশা করি সেটা রোহিত আগামীকাল অর্জন করবে।”

দীর্ঘদিন ভারতের ট্রফি না পাওয়া নিয়েও মুখ খুলেছেন তিনি। সৌরভ বলছেন, “আমি অন্যভাবে ভাবতে চাই। অন্তত আমরা ফাইনাল পর্যন্ত পৌঁছচ্ছি। ফাইনালে উঠলে একবার না একবার আমরা কাপ জিতবই। সদর্থক বিষয় হল ভারত আগেভাগে টুর্নামেন্টের বাইরে চলে যাচ্ছে না। দ্বিতীয়ত, ওঁরা রীতিমত দাপট বজায় রেখে খেলছে।”

তিনি আরও বলেন, “সাত মাস আগে সকলেই ভারতকে বিশ্বকাপে দেখেছে। ওরাই টুর্নামেন্টের সেরা দল ছিল। যদিও ফাইনালে হারতে হয়। গোটা টুর্নামেন্ট জুড়েই ভারত অস্ট্রেলিয়ার থেকে ভালো ক্রিকেট খেলেছে। স্রেফ একটা খারাপ দিন ছিল ওটা।”

আরও পড়ুন। Rohit Sharma: ধোনি-গাঙ্গুলীকে পিছনে ফেলে নতুন মাইলফলক গড়লেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.